কুবি ভিসি বিহীন ৫৫ দিন: নিয়োগের দাবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভিসি নেই প্রায় দীর্ঘ দু’মাস। স্থবিরতা বিরাজ করছে সকল কার্যক্রমে। তাই দ্রুত ভিসি নিয়োগের দাবীতে মানববন্ধন করেছে সম্মিলিত সাংগঠনিক জোট।

মানববন্ধ শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় এই জোটটি। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রধান ফটকে অনুষ্ঠিত এ মানববন্ধে এক সপ্তাহের সময়সূচিতে ভিসি নিয়োগ না হলে কঠোর আন্দোলন হুঁসিয়ারি দেন সংগঠনের নেতৃবৃন্দরা। এদিকে আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ ৫৫দিন ভিসি বিহীন একটি বিশ্ববিদ্যালয় চলতে পারেনা। ভিসি নিয়োগ না হওয়ায় আটকে আছে বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষার ফলাফল, অনুষ্ঠিত হচ্ছেনা ১৯ টি বিভাগের চূড়ান্ত পরিক্ষা এবং স্থগিত রয়েছে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক এবং একাডেমীক কার্যক্রম স্থবির হয়ে আছে উল্লেখ করে অতিদ্রুত বিশ্ববিদ্যালয়ে একজন সৎ, যোগ্য ভিসি নিয়োগ দেয়ার দাবি করেন শিক্ষার্থীরা। মানববন্ধনে শাখা ছাত্রলীগসহ উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা।

উল্লেখ্য, গত বছরের ২ ডিসেম্বর সাবেক ভিসি ড. মো. আলী আশরাফের সময়সীমা শেষ হওয়ার ৫৫ দিন অতিবাহিত হলেও এখনো পর্যন্ত নতুন ভিসি নিয়োগ হয়নি।

Comments

comments