হঠাৎ নড়বড়ে হয়ে গেল টাইগারদের শক্ত ভিত

বেশ ভালো খেলছিল বাংলাদেশ দল। ধারাবাহিকতা অনুযায়ী, বিশাল স্কোর করা কোনো ব্যাপারই ছিল না। তামিম ইকবাল একের পর এক রেকর্ড গড়েছেন। তামিমের পাশাপাশি হাফ সেঞ্চুরি করেছেন সাকিব আল হাসানও। কিন্তু মাঝামাঝি পর্যায়ে পরপর উইকেটের পতনে নড়বড়ে হয়ে গেছে শক্ত ভিতটি। ২ উইকেটে ১১২ থেকে বাংলাদেশের স্কোর দাঁড়িয়েছে ৬ উইকেটে ১৬৭।

তামিম ইকবাল ৭৬ রান করে বিদায় নিয়েছেন। সাকিব আল হাসান ৫১, মুশফিকুর রহীম ১৮, মাহমুদুল্লাহ ২, সাব্বির রহমান ৬ রান করে বিদায় নিয়েছেন।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে বাংলাদেশ

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছিলো বাংলাদেশ। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে ১৬৩ রানের বড় ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলে মাশরাফির দল।

ফিরতি লিগে আজ নিজেদের প্রথম ও টুর্নামেন্টের তৃতীয় ম্যাচ খেলতে নামলো বাংলাদেশ। আগের ২ খেলায় ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে টাইগাররা। অপরদিকে, ৩টি করে ম্যাচ খেলে সমান ৪ পয়েন্ট রয়েছে জিম্বাবুয়ে ও শ্রীলংকার। রান রেটে এগিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে জিম্বাবুয়ে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন ও সানজামুল ইসলাম।

জিম্বাবুয়ে দল : গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মির, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, রায়ান মারে, টেন্ডাই চিসোরো, ব্রেন্ডন মাভুতা, ব্লেসিং মুজারাবানি, ক্রিস্টোফার মোফু, টেন্ডাই চাতারা ও কাইল জার্ভিস।

Comments

comments