স্কুলের গাছ কর্তন করে নিয়ে গেলেন আ’লীগ নেতা

ঝিনাইদহের শৈলকুপায় আগামী মনোনয়ন প্রত্যাশী আওয়ামীলীগ নেতা মীর শাহাবুদ্দীনের বিরুদ্ধে বিএলকে মীর ইসমাইল হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের গাছ কর্তনের অভিযোগ উঠেছে।

শুক্রবার স্কুল বন্ধের সুযোগ নিয়ে ৩টি বড় বড় মেহগনী ও ১টি জামের গাছ কেটে বিক্রি করে দিয়েছে। তিনি বিদ্যালয়ের সভাপতি’র ক্ষমতা বলে এ গাছ কাটায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ছড়িয়ে পরেছে। এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গহর আলী জানান, বিদ্যালয়ের সভাপতি স্কুলের অর্থনৈতিক প্রয়োজন ও আসবাবপত্র তৈরীর জন্য রেজুলেশন করে গাছ কাটার অনুমতি দিয়েছেন। তবে এ ব্যাপারে সাধারণ শিক্ষকগণ কিছুই জানেন না বলে তিনি জানিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষক বলেন, পরিচালনা পরিষদের সদস্যগণ প্রধান শিক্ষকের যোগসাজসে গাছ কেটেছে, বিষয়টি সভাপতি টেলিফোনে শুধুমাত্র জানতে পেরেছেন। এলাকাবাসীর অভিযোগ রাজনৈতিক প্রভাব খাটিয়ে ব্যাক্তিস্বার্থ হাসিল করতেই এ গাছ কাটা হয়েছে। এছাড়াও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ না করে নিয়ম নীতিহীনভাবে এ গাছ কর্তনের ফলে সচেতন মহল নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি জানান স্থানীয়ভাবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিচালনা পরিষদের অনুমতিতে শুধুমাত্র রেজুলেশন করে গাছ কাটতে পারেন না, পুলিশ কর্তনকৃত গাছ উদ্ধার করে প্রধান শিক্ষকের হেফাজতে রেখে এসেছে। সংশ্লিষ্ট বিষয়ে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Comments

comments