সৎ ও দক্ষ নাগরিক তৈরীর নিরলস প্রচেষ্টা চালাতে হবে -শিবির সেক্রেটারি জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, অসৎ নেতৃত্ব জাতিকে ধ্বংসের দিকে ধাবিত করছে। বিভিন্ন মত ও পথের ফাঁদে পড়ে মুসলমানদের বিশাল অংশ আজ বিভ্রান্তি ও অনৈতিকতায় নিমজ্জিত হয়ে আছে। এই অবস্থার উত্তরণে প্রতিটি নেতা কর্মীকে সৎ ও দক্ষ নাগরিক তৈরীর নিরলস প্রচেষ্টা চালাতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির রাজশাহী ও রংপুর বিভাগের শাখা দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেন কেন্দ্রীয় কলেজ সম্পাদক তৌহিদুল ইসলাম, কেন্দ্রীয় পরিকল্পনা সম্পাদক জসিম উদ্দিনসহ রাজশাহী ও রংপুর বিভাগের শাখা দায়িত্বশীল বৃন্দ।

শিবির সেক্রেটারি বলেন, শান্তির অন্বেষণ করতে গিয়ে যুগে যুগে মানুষ নানা পথ ও নানা মতের সৃষ্টি করেছে। কিন্তু এসব মানব রচিত মতবাদ বিশ্ববাসীকে আদৌ কোনো শান্তি দিতে পারেনি। বরং মানব জীবনকে অশান্তির দাবানলে নিক্ষেপ করেছে। বর্তমানে বাংলাদেশসহ বিশ্ব-পরিস্থিতি পর্যবেক্ষণ করলে দেখা যায়, চারিদিকে অশান্তি ও নৈরাজ্যকর পরিবেশ বিরাজমান। এ অশান্তি ও বিশৃঙ্খলার অন্যতম কারণ সমাজ ও রাষ্ট্রীয় ভাবে অসৎ নেতৃত্ব প্রতিষ্ঠা। মুসলমানরা আজ একদিকে যেমন দ্বীনের সঠিক পথ থেকে বিচ্যুত অন্যদিকে মানুষের পারস্পরিক সম্পর্ক প্রতিষ্ঠা, সামাজিক আচার-আচরণ, রাজনৈতিক সমস্যার সমাধান এবং পরিবর্তিত বিশ্ব-পরিস্থিতির মোকাবেলা করাসহ দুনিয়াবি বহু ক্ষেত্রে তারা ইসলামের পূর্ণ অনুস্বরণ করতে ব্যর্থ। এসব কিছুর মূলে রয়েছে মহানবী সা. এর আদর্শ থেকে দূরে থাকা এবং ভ্রান্ত মতাদর্শ গ্রহণ করা। এই ভ্রান্ত মত ও পথ থেকে ছাত্রসমাজসহ পুরো জাতিকে বাঁচাতে হবে।

তিনি বলেন, মানুষের কল্যাণের জন্য প্রয়োজন ইসলামী সমাজ প্রতিষ্ঠা। রাসূল (সাঃ) যে রাষ্ট্র গঠন করেছিলেন তা’ই আমাদের আদর্শ। দেশের সার্বিক অবস্থা বিশেষ করে নতুন প্রজন্মেও বিপদগামীতায় জাতি আজ শঙ্কিত। শুধু মাত্র একটি আদর্শে সার্বিক জীবন গঠনের সিদ্ধান্ত দিয়ে সহজেই হতাশার জায়গাটি প্রত্যাশায় পরিণত সম্ভব। নৈতিকতা ও যোগ্যতা সম্পন্ন লোক তৈরি করে সমৃদ্ধ দেশ গড়ার কারিগরে পরিণত করা সম্ভব। ইতিহাস স্বাক্ষী মহানবী সা. এর আদর্শের কাছে সকল অপকর্ম হার মেনেছে। অন্ধকরাচ্ছন্ন জাতি আলোর বর্তিকায় পরিণত হয়েছে। আর সেই আদর্শ বাস্তবায়নের লক্ষ্যেই ছাত্রশিবির গঠিত হয়েছে এবং বহু ত্যাগের বিনিময়ে অনেকটা পথ পাড়ি দিয়েছে। কিন্তু আমাদের যাত্রা এখনো লক্ষ্যে পৌঁছাতে পারেনি। নব্য জাহেলিয়াতের করাল গ্রাস থেকে জাতিকে রক্ষায় রাসূল আদর্শ বাস্তবায়নে দায়িত্বশীলদের ভূমিকা পালন করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি

Comments

comments