পিকআপ ভ্যান ভর্তি ৭০ কেজি গাঁজা উদ্ধার, চালক গ্রেফতার

ঢাকা চট্রগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পিকআপ ভ্যান ভর্তি ৭০ কেজি গাঁজা উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে শিল্পনগরী কাঁচপুর এলাকায় অভিযান চালিয়ে এ গাঁজা উদ্ধার করা হয়। এসময় পিকআপ ভ্যানের চালক মোতাহের হোসেনকে (৩০) গ্রেফতার করে পুলিশ। আটক করে পিকআপ ভ্যানটি। এর আগে গত ১৯ দিন আগে ৪টি গাঁজার চালান পাচার করে বলে পুলিশের জ্ঞিাসাবাদে স্বীকার করেছেন ওই পিকআপের চালক।

কাচঁপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরদার জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে (ঢাকা মেট্রো ন-১৮-১৭৮৯) পিকআপ ভ্যান গাড়িটি প্রথমে ঢাকা চট্রগ্রাম মহাসড়কের মদনপুরে থামানোর নির্দেশ দেয় পুলিশ। এসময় ওই পিকআপ ভ্যানের চালক পুলিশের নির্দেশ অমান্য করে দ্রুত পালানোর চেষ্টা করে। পরে পুলিশ কাঁচপুর মোড়ে কর্তব্যরত পুলিশের সদস্যর অবগত করলে তারা মহাসড়কের মধ্যে একটি বাস (যানবাহন) দিয়ে ব্যারিকেট তৈরী করে পিকআপ ভ্যানটি থামাতে সক্ষম হন। পুলিশ ওই পিকআপ ভ্যান থেকে ১ কেজি ওজনের ৮ বান্ডিল এবং ২ কেজি ওজনের ৩১ বান্ডিল মোট ৭০ কেজি গাঁজা উদ্ধার করে। এসময় পিকআপ ভ্যানের চালক মোতাহের হোসেনকে গ্রেফতার করে পুলিশ। আটক করে গাড়িটি।

গ্রেফতারকৃত চালক মোতাহের হোসেনের বরাত দিয়ে কাচঁপুর হাইওয়ে থানার ওসি আরো জানান, আটককৃত পিকআপটি দিয়ে একই চালক গত ১৯ দিনে ৪টি গাঁজার চালান পাচার করে বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে জানিয়েছে পুলিশ।

এরআগে গত ৩ জানুয়ারি ঢাকা সিলেট মহাসড়কের গাউছিয়া এলাকা থেকে একই মডেলে (ঢাকা মেট্রো ন-১৫-১৪৩৭) পিকআপ ভ্যানে তল্লাশি চালিয়ে ৬৩ বান্ডেল (৭০ কেজি) গাজা উদ্ধার করে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ।

Comments

comments