‘সন্ত্রাসী’ বলায় জাতিসংঘের বিরুদ্ধে প্রতিবাদ জানাল হামাস

জাতিসংঘের মধ্যপ্রাচ্য বিষয়ক বিশেষ দূত নিকোলাই ম্লাদিনভ ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনগুলোকে ‘সন্ত্রাসী’ আখ্যায়িত করে যে বক্তব্য দিয়েছেন তার তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী হামাস এক বিবৃতিতে বলেছে, ম্লাদিনভ ভালো করে জানেন, ইহুদিবাদী ইসরাইল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ফিলিস্তিনি শিশুদের হত্যা করছে এবং তাদের ভূমি জবরদখল করে টিকে রয়েছে। কাজেই সন্ত্রাসী যদি কেউ হয়ে থাকে তাহলে সে ইহুদিবাদী ইসরাইল; প্রতিরোধ যোদ্ধারা নয়।

হামাসের বিবৃতিতে আরো বলা হয়েছে, ইহুদিবাদীদের দখলদারিত্ব, দমন অভিযান ও গণহত্যার জের ধরে প্রতিরোধ সংগ্রামের সূচনা হয়েছে। জবরদখল না থাকলে প্রতিরোধের কোনো প্রয়োজন হতো না।

নিকোলাই ম্লাদিনভ

জাতিসংঘের বিশেষ প্রতিনিধি ম্লাদিনভ ফিলিস্তিনের বিরুদ্ধে ইসরাইলের চলমান মানবতা বিরোধী অপরাধের কোনো নিন্দা না জানিয়ে গত মঙ্গলবার ফিলিস্তিনি যোদ্ধাদের হামলায় একজন ইহুদিবাদীর নিহত হওয়ার ঘটনাকে ‘সন্ত্রাসী তৎপরতা’ বলে আখ্যায়িত করেছেন।

তিনি এমন সময় ফিলিস্তিনের বাস্তবতাকে উল্টো করে দেখানোর চেষ্টা করলেন যখন ২০১৭ সালে ইহুদিবাদী সেনাদের গুলিতে অন্তত ১২ ফিলিস্তিনি শিশু নিহত হয়েছে বলে একটি আন্তর্জাতিক সংগঠন জানিয়েছে।

Comments

comments