ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা : বাদ সৌম্য-তাসকিন

সৌম্য সরকার, লিটন কুমার দাস এবং পেসার তাসকিন আহমেদকে বাদ দিয়ে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা

অবশেষে সব জ্বল্পনা-কল্পনা সত্য প্রমাণ করে সৌম্য সরকার, লিটন কুমার দাস এবং পেসার তাসকিন আহমেদকে বাদ দিয়ে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে জাতীয় দলের নির্বাচকরা। ঘোষিত এ দলে ফিরেছেন এনামুল হক বিজয়।

ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য এ দল ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন কাঁধে। সেই যে ছিটকে গেলেন, গত প্রায় তিন বছর এনামুল হক ছিলেন ওয়ানডে দলের বাইরে। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্সে অবশেষে ফিরলেন। ত্রিদেশীয় টুর্নামেন্টের বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

এনামুলের সঙ্গে ওয়ানডে দলে ফিরেছেন আরেক উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, পেস বোলিং অলরাউন্ডার আবুল হাসান ও বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামও।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মুমিনুল হক ও লিটন দাস।

ওই সিরিজের দলে থাকলেও চোটের কারণে পরে ছিটকে গিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। তার বদলি হিসেবে সুযোগ পেয়েছিলেন শফিউল ইসলাম। মোস্তাফিজ ফিরেছেন ফিট হয়ে। তাই নেই শফিউলও।

১৬ সদস্যের দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মেহেদি মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, সাইফউদ্দীন, সানজামুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন।

Comments

comments