বাংলাদেশে এই প্রথম বুখারী শরীফ মুখস্ত করে নজির সৃষ্টি করলেন হাফেজ হাবিবুল্লাহ সিরাজী

জামেয়া কাসেমিয়া নরসিংদীর প্রাক্তন কৃতি ছাত্র ও ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হাফেজ হাবিবুল্লাহ সিরাজী পুরো বোখারী শরীফ (হাদীস সংখ্যা-৭২৭৫) মুখস্থ করার দুর্লভ কৃতিত্ব অর্জন করেন। তিনি হাফেজে কোরআনও। এছাড়াও রিয়াদুস সালেহীন সহ বেশ কয়েকটি ছোট হাদীস গ্রন্থও তার মুখস্ত রয়েছে।

সম্প্রতি জামেয়া কসেমিয়া মাদ্রাসার তিনদিন ব্যাপী ৪২তম বার্ষিক ওয়াজ মাহফিলের প্রথম দিবসে হাফেজ হাবিবুল্লাহকে নগদ এক লক্ষ টাকা পুরস্কার প্রদান করেন নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মনজুর এলাহী। এর আগে তিনি উপস্থিত শ্রোতাদের বুখারী শরীফের বিভিন্ন স্থান থেকে হাদীস মুখস্ত শোনান। এসময় প্রখ্যাত আলেমে দ্বীন জামেয়া কাসেমিয়া, নরসিংদীর প্রিন্সিপ্যাল আল্লামা সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী, মুফতি কাজী ইব্রাহীম, মুফাসসিরে কুরআন আবুল কালাম আজাদ বাশারসহ বেশ কয়েকজন উলামায়ে কেরাম মঞ্চে উপস্থিত ছিলেন।

এদিকে, হাফেজ হাবিবুল্লাহ সিরাজীর এ মুখস্ত হাদীস পাঠ ও পুরস্কার গ্রহনের ভিডিও সামাজিক মাধ্যমে ব্যাপক তোলপাড় সৃষ্টি করেছে। সামাজিক মাধ্যম ফেসবুক ও ইউটিউবে প্রশংসায় ভাসছেন তিনি। ১ম বাংলাদেশী হিসেবে হাফেজ হাবিবুল্লাহর এ কৃতিত্ব আরও অনেক তরুণকে হাদীস মুখস্ত করতে আগ্রহী করবে বলে মনে করছেন অনেকেই।

Comments

comments