বিশ্ব দেখল ব্যালট নয়, বুলেটই হাসিনার ক্ষমতার উৎস : খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া (ফাইল ফটো)

২০১৪ সালের আওয়ামীলীগ সরকারের অধীনে ৫জানুয়ারীর নির্বাচনকে ভোটাধিকারের প্রতি করুণ পরিহাস ও গণতান্ত্রিক অভিযাত্রার পিঠে ছুরিকাঘাত বলে বেগম জিয়া তাঁর টুইটারে একাউন্টে এক টুইট করেন। টুইট বার্তায় তিনি আরো বলেন “জনগণই তাদের সরকার গড়বে, চক্রান্তকারীরা না।” সংবাদ২৪৭ এর পাঠকদের জন্য নিচে হুবুহু টুইট তুলে ধরা হলো-

”বিশ্ব দেখল ব্যালট নয়, বুলেটই হাসিনার ক্ষমতার উৎস। জানুয়ারি ৫’র ‘ভোটারবিহীন কলঙ্কিত নির্বাচন’ বাংলাদেশীদের ভোটাধিকারের ঐতিহাসিক সংগ্রামের প্রতি করুণ পরিহাস ও আমাদের গণতান্ত্রিক অভিযাত্রার পিঠে ছুরিকাঘাত। জনগণই তাদের সরকার গড়বে, চক্রান্তকারীরা না। গণতন্ত্রের প্রশ্নে আপস নয়।”

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্দলীয় সরকারের অধীনে একটি অবাধ, গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে বিএনপির নেতৃত্বাধীন বাংলাদেশের প্রায় সব রাজনৈতিক দল ও আন্তর্জাতিক সব মহলের দাবি উপেক্ষা করে প্রতিবেশী একটি দেশের তৎকালীন সরকারের প্রত্যক্ষ সহায়তায় কেবল রাষ্ট্রীয় বাহিনীর জোরে একটি ভোটার এবং প্রার্থীবিহীন নির্বাচনি প্রহসন করে ক্ষমতাকে আঁকড়ে রাখে বর্তমান আওয়ামী লীগ সরকার। বাংলাদেশ তথা পৃথিবীর ইতিহাসে এটিকে কলঙ্কিত নির্বাচন হিসেবেই আখ্যায়িত করা হয়েছে। ভোটারবিহীন কলঙ্কিত ৫ জানুয়ারির চার বছর পূর্ণ হলো আজ।

Comments

comments