কোস্টারিকায় বিমান বিধ্বস্ত, নিহত ১২

মধ্য আমেরিকার দেশ কোস্টারিকায় একটি ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়ে ১২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১০ জন যুক্তরাষ্ট্রের ও দুইজন কোস্টারিকার নাগরিক। রোববার বিকেলে কোস্টারিকার গোয়ানাকাস্তে প্রদেশের পুন্টা ইজলিতা এলাকায় এ ঘটনা ঘটে। খবর বিবিসি, সিএনএনের।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটিতে ১০ জন যাত্রী ও দুইজন পাইলট ছিলেন। আরোহী ওই ১০ জনই যুক্তরাষ্ট্রের নাগরিক। আর পাইলট ও কো-পাইলট ছিলেন কোস্টারিকার নাগরিক।

ঘটনার পর পরই নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে বিধ্বস্ত বিমানের কিছু পোস্ট করে কোস্টারিকার জন-নিরাপত্তা মন্ত্রণালয়। ছবিগুলোতে দেখা গেছে, বনভূমির মধ্যে পড়ে থাকা বিমানটিতে আগুন ছড়িয়ে পড়ছে। এছাড়া বিমানের পুড়ে যাওয়া অংশগুলো থেকে কুণ্ডলি পাকিয়ে ধোঁয়া বেরুচ্ছে।

তবে কি কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেটি জানাতে পারেনি কোস্টারিকান কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, লাশগুলো উদ্ধারের জন্য তারা বনভূমির দিকে যাচ্ছে।

এদিকে, এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন কোস্টারিকার প্রেসিডেন্ট লুইস গুল্লারমো সলিস রিভেরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক শোক বার্তায় তিনি লিখেছেন, কোস্টারিকার দুই পাইলট ও আমেরিকার ১০ নাগরিকের মৃত্যুতে কোস্টারিকান সরকার গভীরভাবে শোকাহত। সোমবার ঘটনার কারণ তদন্ত করে দেখা হবে বলেও তিনি তার পোস্টে উল্লেখ করেছেন।

Comments

comments