জেডিসি-তে কৃতকার্য তিন যমজ বোন

দিনাজপুরে জেডিসি পরীক্ষায় এক সঙ্গে অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে তিন যমজ বোন। এ খবরে এলাকায় আনন্দের বন্যা বইছে।

তিন যমজ বোন হলো দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা মহল্লার খুদ্র ব্যবসায়ী হবিবর রহমান ও ফাতেমা বেগমের তিন যমজ কন্যা মোছা. হেনা আফরিন রিভা, মোছা. লেবেকা তাবাসুম লিজা ও মোছা. ফাইমা আকতার সাথী। তারা এবার শহরের বালুবাড়ী বালিকা আলিয়া মাদ্রাসা থেকে জেডিসি পরীক্ষায় অংশ নেয়। তাদের আসন ছিল দিনাজপুর সদর উপজেলার নূর জাহান কামিল মাদ্রাসা কেন্দ্রে।

ফল প্রকাশের পর মা ফাতেমা বেগম জানান, মোছা. হেনা আফরিন রিভা, মোছা. লেবেকা তাবাসুম লিজা ও মোছা. ফাইমা আকতার সাথী নামে তার তিন কন্যার জন্ম একইসঙ্গে এবং তারা একইসঙ্গে একই ক্লাসে লেখাপড়া করে আসছে। তারা এবার জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে এ জন্য খুব খুশি তিনি।

এ ব্যাপারে পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিদরাতুল ইসলাম বাবু বলেন, ‘তিন যমজ বোনের পাশ করার খবর পেয়ে আমি তাদের বাসায় গিয়েছিলাম। তাদের পাশ করার খবর পেয়ে এলাকার মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। সবাই তাদের জন্য শুকরিয়া আদায় করছেন।

জেডিসি পরীক্ষার্থী পাস করা মোছা. হেনা আফরিন রিভা, মোছা. লেবেকা তাবাসুম লিজা ও মোছা. ফাইমা আকতার সাথী জানায় তারা পাস করায় পরিবারের লোকজনসহ এলাকার সবাই খুব খুশি হয়েছে।
তারা আগামী দিনেও একসঙ্গে পরীক্ষায় অংশগ্রহণ করতে চায়।

তিন বোনের মা-বাবা জানান, সবচেয়ে ছোট মেয়ে মোছা. ফাইমা আকতার সাথী পেয়েছে জিপিএ ৪.৩৩, মোছা. হেনা আফরিন রিভা পেয়েছেন জিপিএ-৩ ও মোছা. লেবেকা তাবাসুম লিজা পেয়েছে জিপিএ ৩.১১ ।

Comments

comments