দুদকের মুখোমুখি এবি ব্যাংকের সাবেক এমডি

অর্থ পাচারের অভিযোগে এবি (আরব-বাংলাদেশ ব্যাংক) ব্যাংকের সাবেক ব্যবস্থাপক পরিচালক (এমডি) ও হেড অব ফিনান্সকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার সকাল সাড়ে ৯টা থেকে কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

সকাল ৯টার দিকে দুদক কার্যালয়ে আসেন এবি ব্যাংকের (আরব-বাংলাদেশ ব্যাংক) সাবেক ব্যবস্থাপনা পরিচালক শামীম আহমেদ চৌধুরী ও হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউট অ্যান্ড ট্রেজারি আবু হেনা মোস্তফা কামাল।

এর আগে গেল বৃহস্পতিবার সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলার রহমানকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ ঘটনায় আগামী ২ জানুয়ারি ব্যাংকটির পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তারা হলেন- হেড অব কর্পোরেট মাহফুজ উল ইসলাম, হেড অব অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) মোহাম্মদ লোকমান, ওবিইউর কর্মকর্তা মো. আরিফ নেয়াজ, ব্যাংক কোম্পানি সেক্রেটারি মহাদেব সরকার সুমন এবং প্রধান কার্যালয়ের কর্মকর্তা এমএন আজিম।

দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এবি ব্যাংকের কর্মকর্তাদের অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করছেন। অনুসন্ধানে তাকে সহায়তা করছেন দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান। আর্থিক বিষয়ে তথ্য চেয়ে সম্প্রতি ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালকের কাছে চিঠি দেয় দুদক।

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ ৯ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, তারা সিঙ্গাপুরে একটি অফশোর প্রতিষ্ঠান সৃষ্টি করে দেশ থেকে প্রায় ৩০০ কোটি টাকা পাচার করেছেন।

Comments

comments