বেরোবি’তে ভর্তি সাক্ষাৎকারে ভূয়া শিক্ষার্থী তথ্যানুন্ধানে কমিটি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ভর্তি পরীক্ষায় বিভিন্ন ইউনিটে শনাক্ত করা ভূয়া পরীক্ষার্থী এবং এর সঙ্গে সংশ্লিষ্টদের বিষয় নিয়ে উদ্ভুত পরিস্থিতির সঠিক তথ্য অনুসন্ধানের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

শীতকালীন ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খোলার প্রথম দিনই বুধবার ভিসির নির্দেশে রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর তিন সদস্যের এই কমিটি গঠন করে অফিস আদেশ জারি করেন।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মোহাম্মদ আজিজুর রহমানকে আহবায়ক এবং সাইবার সেন্টারের পরিচালক (চলতি দায়িত্ব) ও সহকারী প্রক্টর মুহা: শামসুজ্জামানকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।

কমিটির অপর সদস্য হলেন সহকারী প্রক্টর এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আতিউর রহমান। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতির সঙ্গে সংশ্লিষ্ট বিষয়গুলো অনুসন্ধানের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে কমিটিকে।

উল্লেখ্য, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার দিতে আসলে বিভিন্ন ইউনিটের সাত জন শিক্ষার্থীকে ভূয়া হিসেবে সনাক্ত করে পুলিশে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলাম বাদী হয়ে রংপুরের কোতয়ালী থানায় তাঁদের নামে মামলা দায়ের করেছেন।

Comments

comments