কাবুলে সংবাদ সংস্থার কার্যালয়ের কাছে বোমা হামলা, নিহত অন্তত ৪০

আফগানিস্তানের কাবুলে সংবাদ সংস্থা আফগান ভয়েস এবং শিয়াপন্থী সাংস্কৃতিক কেন্দ্র তেবিয়ান সেন্টারের কার্যালয়ের কাছে একটি বোমা হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা হতাহতের খবরটি নিশ্চিত করেছে। এই বিস্ফোরণকে ‘আত্মঘাতী বোমা হামলা’ বলে সন্দেহ করছে কর্তৃপক্ষ।

স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে আল জাজিরা জানায়, বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে আফগান ভয়েস এবং তেবিয়ান সেন্টারের কার্যালয়ের কাছে বোমাটির বিস্ফোরণ হয়। ওয়ান টিভি নিউজকে আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, এটি আত্মঘাতী বোমা হামলা বলে সন্দেহ করা হচ্ছে। সম্ভবত একজন আত্মঘাতী এ হামলা চালিয়েছে। হামলায় প্রাণে বেঁচে যাওয়া এক ব্যক্তিকে উদ্ধৃত করে টোলো নিউজ জানায়, বৃহস্পতিবার অ্যাক্টিভিস্টরা তেবিয়ান কালচারাল সেন্টারে একটি বৈঠকের জন্য জড়ো হয়েছিলেন। তখন এক আত্মঘাতী হামলাকারী তার সঙ্গে থাকা বোমা বিস্ফোরণ করে।

আফগান জার্নালিস্টস সেফটি কমিটি (এজেএসসি) হামলার নিন্দা জানিয়েছে। টুইটারে এজেএসসি জানিয়েছে, উদ্ধার তৎপরতায় সহায়তা করার জন্য তাদের সদস্যরা ঘটনাস্থলে যাচ্ছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এখন পর্যন্ত কোনও গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। তবে আফগান তালেবানের পক্ষ থেকে হামলার দায় অস্বীকার করে একটি বিবৃতি দেওয়া হয়েছে।

Comments

comments