৩ বিএসএফ অনুপ্রবেশকারীকে হস্তান্তর

বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে আটক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের তিন সদস্যকে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সদস্যরা।

আটক বিএসএফের সহকারী উপ-পরিদর্শক হারনাম সিং, কনস্টেবল রাকেশ কুমার এবং কনস্টেবল সন্তোষ কুমারকে আজ (২৫ ডিসেম্বর) দুপুর ১টা ২০ মিনিটের দিকে ভারতের মুর্শিদাবাদের হারুডাঙ্গা ক্যাম্পে হস্তান্তর করা হয়।

বিজিবি-র মাঝারদিয়ার ক্যাম্পের কোম্পানি কমান্ডার আবু তালেবের বরাত দিয়ে আমাদের স্থানীয় সংবাদদাতা জানান, বিএসএফ সদস্যদের অনুপ্রবেশের ঘটনায় বাংলাদেশ “জোরালো প্রতিবাদ” জানিয়েছে।

তিনি বলেন, আটক সীমান্তরক্ষীদের কাছে থেকে জব্দ করা আগ্নেয়াস্ত্র, মোবাইল ফোন এবং ওয়াকি-টকি ফিরিয়ে দেওয়া হয়েছে। ভারতীয় পক্ষ তাদের ভুল স্বীকার করেছে এবং এমন ঘটনা আর ঘটবে না বলেও জানিয়েছে।

মাঝারদিয়ার ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার শফিকুল ইসলাম বলেন, বিজিবিকে আটক বিএসএফের সদস্যরা জানিয়েছে যে তারা আজ সকাল সাড়ে ৮টার দিকে ঘন কুয়াশার মধ্যে গরু পাচারকারীদের ধাওয়া করতে গিয়ে বাংলাদেশের সীমানার ভেতরে ঢুকে পড়ে।

উল্লেখ্য, বাংলাদেশের সীমান্ত থেকে প্রায় এক কিলোমিটার ভেতরে বিএসএফ জওয়ানদের আটক করা হয়। তারা হারুডাঙ্গা সীমান্ত নিরাপত্তা পোস্টের দায়িত্বে ছিলেন।

Comments

comments