ভারতে রোহিণীর বাবার আশ্রম থেকে ৪০ নাবালিকা-মহিলা উদ্ধার

ভারতের দিল্লির রোহিণী এলাকার এক স্বঘোষিত বাবার আশ্রম থেকে ৪০ জন নাবালিকা-মহিলাকে উদ্ধার করা হয়েছে। স্বঘোষিত এই বাবার নাম বিরেন্দ্র দেব দীক্ষিত আর আশ্রমের নাম আধ্যাত্মিক বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার রাতে পুলিশকে সঙ্গে নিয়ে আশ্রমটিতে অভিযান চালিয়ে এই ৪০ জনকে উদ্ধার করেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল।

বিরেন্দ্র দেব দীক্ষিত তাদের আটকে রেখে যৌন নির্যাতন করছেন উল্লেখ করে দিল্লি হাইকোর্টে মামলা করেন এসব নাবালিকা-মহিলার অভিভাবকরা।

এই মামলার পরই কয়েকজন আইনজীবী এবং দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়ালকে নিয়ে একটি প্যানেল গঠন করে বিষয়টি তদন্ত করতে বলেন আদালত। এরপরই অভিযানটি চালানো হয়।

ভারতীয় গণমাধ্যম মেল টুডে’র প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার আশ্রমটিতে প্রথম অভিযান চালায় দিল্লি পুলিশের একটি দল। তখন আশ্রমের বিভিন্ন জায়গায় ওষুধ ও ইনজেকশনের সিরিঞ্জ পড়ে থাকতে দেখেন তদন্তকারীরা। তিনদিন ধরে অভিযান চালানোর পর এই নাবালিকা-মহিলাদের উদ্ধার করা হয়।

প্রতিবেদনটিতে আরো বলা হয়েছে, পরিবারের সঙ্গে দেখা করতে দেয়া হতো না আশ্রমে থাকা নাবালিকা-মহিলাদের। শুধু তাই নয়, সূর্যের আলো ঢোকে না এমন একটি ঘরের মধ্যে তাদের আটকে রাখা হতো।

Comments

comments