দারুণ জয়ে বছর শেষ করল পিএসজি

লিগ ওয়ানে বছরের শেষ ম্যাচে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে গোল পাননি দলটির সবচেয়ে দামি তারকা নেইমার। তবে ব্রাজিলিয়ান এ তারকা গোল না পেলেও এডিনসন কভানি ও কিলিয়ান এমবাপ্পেদের গোলে কানের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ে বছর শেষ করল ফরাসি জায়ান্ট ক্লাবটি।

২০১৭ সালের লিগ ওয়ানের শেষ ম্যাচে পার্ক দেস প্রিন্সেসে কানকে স্বাগত জানায় পিএসজি। বুধবার রাতে টেবিলের দশম স্থানে থেকে খেলতে নামা দলটির বিপক্ষে শুরু থেকেই আক্রমনাত্মক খেলে পিএসজি। এডিনসন কাভানির গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপ্পে। স্বাগতিকদের হয়ে দলের শেষ গোলটি ইউরির।

চেনা মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা পিএসজি প্রথম গোলের দেখা পায় ম্যাচের ২১ মিনিটে। এ সময় এমবাপ্পের পাস থেকে পিএসজিকে এগিয়ে দেন কাভানি। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে লিগে ব্যক্তিগত অষ্টম গোলে পিএসজিকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন এমবাপ্পে। এরপর ম্যাচের ৮১তম মিনিটে পিএসজির জয় নিশ্চিত করে ফেলেন ইউরি। নেইমারের পাস ধরে জোরালো শটে গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার ইউরি। ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটে ডি-বক্সে চিয়াগো সিলভা হাত দিয়ে বল ঠেকালে পেনাল্টিটি পায় অতিথিরা। পেনাল্টি থেকে সফরকারী দলের ইভান সান্তিনি একটি গোলের শোধ দেন।

বছরের শেষ ম্যাচের জয়ে ১৯ ম্যাচ শেষে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানটি আর মজবুত করল পিএসজি। সমান ম্যাচে ৯ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মোনাকো।

Comments

comments