মসজিদের ইমামকে অমুসলিম ঘোষণা করলেন আ.লীগ নেতা!

বক্তব্যরত আওয়ামী লীগ নেতা আবুল কাসেম জিহাদী

মসজিদের ইমাম ও খতিবকে অমুসলিম বলে ঘোষণা দিলেন লক্ষ্মীপুরের এক কালের কুখ্যাত সন্ত্রাসী ও আওয়ামী লীগ নেতা আবুল কাসেম জিহাদী।

সম্প্রতি কথিত রাজনৈতিক বক্তব্যের অযুহাত দিয়ে সাঙ্গপাঙ্গদের নিয়ে মসজিদের সামনে এক সমাবেশের মাধ্যমে তিনি এমন ঘোষণা দিয়েছেন।

এমনকি মসজিদের ইমাম ও খতিবের অপসারণ হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে হুমকীও দিয়েছেন।

জানা যায়, এক সময়ের আলোচিত ডাকাত আবুল কাসেম জিহাদী আওয়ামী লীগের পক্ষ থেকে লক্ষ্মীপুর বশিকপুরের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। লক্ষ্মীপুরের কুখ্যাত সন্ত্রাসী তাহেরের ঘনিষ্ট সহচর তিনি।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট নুরুল ইসলামকে টুকরো টুকরো করে হত্যা মামলার ২য় আসামী এই জিহাদী ২০১৪ সালে একবার গ্রেফতার হয়েছিলেন। তখন লক্ষ্মীপুর সদর থানার তৎকালিন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানিয়েছিলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আবুল কাশেমের বিরুদ্ধে সদর থানায় পাঁচটি মামলা রয়েছে। সে পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী বলে জানান ওসি।

লক্ষ্মীপুর উত্তর অঞ্চলে এই সন্ত্রাসীকে সবাই এক নামে চিনে। সম্প্রতি মসজিদের ইমামের বিরুদ্ধে মসজিদের সামনেই বক্তব্য দিয়ে সাঙ্গপাঙ্গদের ইমাম ও খতিবের বিরুদ্ধে উত্তেজিত করার চেষ্টা করেন তিনি।

ইমামের বিরুদ্ধে বক্তব্যের সময় তার সাঙ্গপাঙ্গদের “ হুজুরের চামড়া , তুলে নিব আমরা” এমন স্লোগান দিতে শোনা যায়।

এসময় মসজিদের ঈমাম ও খতিবকে অমুসলিম ঘোষণা করে এই কুখ্যাত সন্ত্রাসী।

এদিকে মসজিদের সম্মানিত ইমাম ও খতিবের বিরুদ্ধে সন্ত্রাসী জিহাদীর এমন জঘন্ন বক্তব্যে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে। সরকারি দলের হওয়ায় ও তার লালিত ক্যাডার বাহিনীর ভয়ে কেউ তার বিরুদ্ধে মুখ খোলার সাহস পাচ্ছেনা।

Comments

comments