রংপুর সিটি নির্বাচন : সরঞ্জামাদি যাচ্ছে কেন্দ্রে কেন্দ্রে

বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য রংপুর সিটি করপোরেশন নির্বাচনের জন্য ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি নিয়ে যাওয়া শুরু করেছে নির্বাচন কমিশন। রংপুর পুলিশ হল থেকে বুধবার দুপুরে থেকে এসব সরঞ্জামাদি নিয়ে যাচ্ছেন সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইটিং অফিসারসহ আনসার ও পুলিশ সদস্যরা।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারের সহায়ক কর্মকর্তা আবু সাঈম নয়া দিগন্তকে জানান, বুধবার রংপুর পুলিশ লাইন হল থেকে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের কর্মকর্তাদেরকে ভোটার তালিকা, স্বচ্ছ ভোটের বক্স, ব্যালট পেপার, সিল, মার্কিং সিল, ব্রাশ সিল, বিভিন্ন ফরম প্যাকেটসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি দিয়ে পাঠিয়ে দেয়া হচ্ছে। স্ব-স্ব ভোট কেন্দ্রের ভোট প্রিজাইটিং অফিসারগন দায়িত্বরতদের কাছ থেকে এসব সরঞ্জামাদি নিয়ে আনসার ও পুলিশ সদস্যের নিয়ে কেন্দ্রে কেন্দ্রে চলে যাচ্ছেন।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে ১৯৩টি ভোট কেন্দ্রের ১ হাজার ১২২টি ভোট কক্ষে। এছাড়াও অস্থায়ীয় ভোট কক্ষ রয়েছে ১৬৬টি। এরমধ্যে ১২৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ধরা হয়েছে। এই নির্বাচনে ২৫ নম্বর ওয়ার্ডের বেগম রোকেয়া সরকারী কলেজ কেন্দ্রে ইভিএম দিয়ে ভোট গ্রহণ ছাড়া সব কেন্দ্রে আগের মতোই ব্যালট ও সিলে ভোট গ্রহণ করা হবে। এবার এই নির্বাচনে মেয়র পদের জন্য ৭ জন, ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৫ জন এবং ৩৩ টি সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোট গ্রহণের জন্য নিয়োগ দেয়া হয়েছে ১৯৩ জন প্রিজাইটিং অফিসার, ১ হাজার ১২২ জন সহকারী প্রিজাইটিং অফিসার এবং ২ হাজার ২৪৪ জন পোলিং অফিসার। এবার ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। যা গত বছরের চেয়ে ৩৬ হাজার বেশি। এরমধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ জন। মহিলা ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। ২১ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে রংপুর সিটির ভোট।

রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার নয়া দিগন্তকে জানান, ভোট গ্রহনের জন্য সকল ধরনের প্রস্তুতি আমরা গ্রহণ করেছি। এই ভোট হবে নির্বিঘ্ন, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য। এজন্য আমরা এক চুলও কমতি রাখিনি।

Comments

comments