সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মেধাবীদের এগিয়ে আসতে হবে – শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফারাত বলেছেন, বাংলাদেশ বিশ্বের অন্যতম সম্ভাবনার দেশ। কিন্তুু দেশ পরিচালনায় সৎ,দক্ষ ও যোগ্য মানুষের অভাব। যার কারনে বিজয়ের অনেক বৎসর পরও দেশকে সঠিক লক্ষ্য পৌছতে পারেনি। তাই দেশের এই ক্রান্তি লগ্নে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মেধাবীদের এগিয়ে আসতে হবে।

তিনি আজ নাঙ্গলকোট উপজেলার স্থানীয় এক মিলনায়তনে কুমিল্লা জেলা দক্ষিণ আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথিরর বক্তব্য একথা বলেন।

শিবির সভাপতি বলেন, বাংলাদেশ পৃথিবীর মানচিত্রে একটি স্বাধীন সম্ভাবনাময় দেশ। এই দেশে অনেক প্রাকৃতিক সম্পদ এবং সম্ভাবনাময় মানব সম্পদ রয়েছে। অনেক সম্ভাবনার পরও বাংলাদশ আজকে উন্নত দেশ গুলো থেকে পিছিয়ে পড়ছে। আমাদের এই স্বপ্নভঙ্গের সবচেয়ে বড় কারণ হচ্ছে নেতৃত্বের ব্যর্থতা। যার ক্ষমতা আছে সেই রাঘববোয়ালের ভূমিকায় অবতীর্ণ হয়ে দেশের সম্পদ লুটপাট করে খাচ্ছে। মেধাবীদের মাঝে নৈতিকতা অনুপস্থিতির কারণে দেশ পরিচালনার প্রতিটি ক্ষেত্রে দুর্নীতির কালো ছায়া প্রতিবিম্বিত হচ্ছে।দেশকে দুর্নীতি মুক্ত করে চরিত্রবান মেধাবীরাই সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

শিবির সভাপতি বলেন, মেধাবীদেরকে সঠিক পথ নির্দেশনা প্রদানের মাধ্যমে একটি সৎ, দক্ষ, দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য ছাত্রশিবির নিরলস কাজ করে যাচ্ছে। আজ মেধাহীন সন্ত্রাস নির্ভর ছাত্ররাজনীতির বিপরীতে ছাত্রশিবির এদেশের ছাত্রসমাজের কাছে সন্ত্রাসমুক্ত মেধাবীদের প্রিয় ঠিকানা হিসেবে পরিণত হয়েছে। তাই ছাত্রশিবিরকে বাদ দিয়ে এদেশে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত একটি কল্যাণ রাষ্ট্র গঠন সম্ভব নয়। এজন্য দেশের সম্ভাবনাকে কাজে লাগিয়ে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে মেধাবীদের এগিয়ে আসার আহ্বান জানান।

শাখা সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সেক্রটারী যোবায়ের হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেন নাঙ্গলকোট থানা উত্তর জামায়াতের আমীর এস এম মহিউদ্দীন, সদর থানা শিবিরের সভাপতি সিরাজুম মনীর, দক্ষিণের সভাপতি, ইব্রাহীম হাসানের, নাঙ্গলকোট উত্তর শিবির সভাপতি বেলায়েত হোসাইনসহ স্হানীয় নেতৃবৃন্দ।

Comments

comments