জেরুজালেমকে রক্ষা করতে চায় মালয়েশিয়ান সশস্ত্র বাহিনী

জেরুজালেমকে রক্ষা করতে মালয়েশিয়ার শসস্ত্র বাহিনী প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী হিসামুদ্দিন হুসেইন। তিনি বলেন, মুসলিম হিসেবে নিজেদের দায়িত্ব পালনে মালয়েশিয়ান সশস্ত্র বাহিনী প্রস্তুত রয়েছে।

এ বিষয়ে মালয়েশিয়ার সরকারি গণমাধ্যম বারনামা জানায়, প্রতিরক্ষামন্ত্রী হিসামুদ্দিন বলেছেন- আমরা যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছি। ওপরের নির্দেশ পেলেই আমরা জেরুজালেম রক্ষায় ময়দানে ঝাঁপিয়ে পড়ব। তবে প্রার্থনা করছি, জেরুজালেম বিতর্ক যেন শেষ পর্যন্ত বড় ধরনের বিশৃঙ্খল পরিস্থিতির দিকে না যায়।

এর আগে ৬ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে দখলদার ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা করেন। একই সঙ্গে দেশটির দূতাবাস তেলআবিব থেকে জেরুজালেমে স্থানান্তরের ঘোষণা দেন।

এমন ঘোষণায় পুরো মুসলিম বিশ্বে প্রতিবাদ ও বিক্ষোভ শুরু হয়। ফিলিস্তিনি স্বাধীনতাকমী সংগঠন ফাতাহ ও হামাস সর্বাত্মক প্রতিরোধ ও অসহযোগের আহ্বান জানায়।

সেই থেকে এখন পর্যন্ত ১০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আর ইসরাইলি দখলদার বাহিনীর হামলায় এখন পর্যন্ত সহস্রাধিকের মতো আহত হয়েছেন।

অবশ্য ইসলামিক সাহায্য সংস্থা (ওআইসি) জরুরি সভায় মুসলিম দেশের নেতারা পূর্ব জেরুজালেমকে স্বাধীন ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করেন।

সূত্র : মিডল ইস্ট মনিটর

Comments

comments