পাকিস্তানে গির্জায় সন্ত্রাসী হামলা, নিহত ৮

পাকিস্তানের বেলুচিস্তানের কোয়াটে অনুষ্ঠান চলাকালে একটি গির্জায় হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ হামলায় ৮ জন নিহত ও কমপক্ষে ৪৪ জন আহত হয়েছে।

রোববার বেলুচিস্তান প্রদেশের জরগোন রোডের বেথেল মেমোরিয়াল চার্চে এ হামলা চালায় সন্ত্রাসীরা।

আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বেসরকারি একটি হাসপাতালের মুখপাত্র ডা. ওয়াশেম বেগ গণমাধ্যমকে বলেছেন, আহতদের মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

বেলুচিস্তান প্রদেশের পুলিশ ইন্সপেক্টর মোয়াজ্জেম আনসারি জানিয়েছেন, হামলার সময় গির্জার নিকট ৪০০ মানুষের সমাগম ছিল। হামলার পর নিরাপত্তা বাহিনী গির্জাটি পরিষ্কার করেছে।

বন্দুকের গুলির আওয়াজ শুনেই এই এলাকার নিরাপত্তা বাহিনী দ্রুতগতিতে হামলার মোকাবেলা করে। বিস্ফোরণের পর সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় গণমাধ্যম কর্মীদেরকে ওই স্থান থেকে অন্য সাইটে চলে যেতে নির্দেশ দেয়া হয়।

হামলার পর সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়। বর্তমানে গির্জায় উদ্ধার অভিযান চলছে।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মীর সারফ্রাজ বোগতি গণমাধ্যমকে বলেন, হামলাকারীরা দুইটি আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। একটি অনুষ্ঠানের হলরুমের ভেতরে ও অপরটি বাইরে বিস্ফোরিত হয়।

বোগতি বলেন, সন্ত্রাসীদের হাতে অস্ত্র ছিল এবং তারা ভেতরের লোকদেরকে জিম্মি করতে চেয়েছিল। নিরাপত্তা বাহিনীর লোকজন দ্রত আসায় তারা আর সেটা করতে পারেনি।

সূত্র: জিউ নিউজ

Comments

comments