চট্টগ্রামে ছাত্রশিবিরের বিজয় র‌্যালিতে ছাত্রলীগ-পুলিশ যৌথ হামলা : গ্রেফতার ২৩

পরিস্থিতি সামলে ফের র‌্যালী করেছে ছাত্রশিবির

চট্টগ্রামে বিজয় দিবসের র‌্যালিতে পেছন থেকে হামলা চালিয়ে ছাত্রশিবিরের ২৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে নগরীর কোতোয়ালী থানার লালদীঘি এলাকা থেকে আন্দরকিল্লার দিকে বিজয় দিবসের র‌্যালি বের করলে সেখান থেকে তাদের আটক করা হয়। বিগত বছরগুলোর মতই এ বছরও বিজয় দিবসের বর্ণাঢ্য র‌্যালি বের করে ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর উত্তর শাখা। এসময় তারা লাল সবুজের পতাকা নিয়ে বিজয় দিবসের নানা শ্লোগান দিতে শুরু করলে ছাত্রলীগ ও পুলিশ একযোগে র‌্যালিতে হামলা চালায়।

শান্তিপূর্ণ র‌্যালিতে পুলিশ ও ছাত্রলীগের হামলা সত্ত্বেও সংঘর্ষে না জড়িয়ে শিবিরের নেতা-কর্মীরা বহদ্দারহাট এলাকায় ফের বিজয় দিবসের র‌্যালি করে। এসময় তাদের সরকারের ফ্যাসিবাদী আচরণের বিরুদ্ধেও শ্লোগান দেয়।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি দাবী করেন নাশকতার উদ্দেশ্যে শিবির কর্মীরা লালদীঘি এলাকায় সমবেত হয়েছিল। সেখান থেকে তাদের কয়েকজনকে আটক করা হয়েছে।

এদিকে শান্তিপূর্ণ বিজয় দিবসের র‌্যালিতে পুলিশী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের সভাপতি তাওহীদুল ইসলাম। তিনি বলেন- ‘আজ শনিবার সকালে বিজয় দিবসের র‌্যালী বের করলে কোনো কারণ ছাড়াই পুলিশ হামলা চালায়। এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয় এবং পুলিশ কয়েকজনকে আটক করে। বিজয় দিবসের মত একটি জাতীয় দিবসে পুলিশের এ ফ্যাসিবাদী আচরণ ও নির্লজ্জ মিথ্যাচারের তীব্র নিন্দা জানাচ্ছি।’

Comments

comments