ডি মারিয়া নৈপুণ্যে প্রতিশোধ নিয়ে কোয়ার্টারে পিএসজি

দুরন্ত গতিতে উড়ছিল প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। কোনোমতেই হারের স্বাদ নিতে চাচ্ছিল না দলটি। অবশেষে সেই দলকেই মাটিতে নামাই পুচকে স্ট্রাসবুর্গ। ৪ ডিসেম্বর ফরাসি লিগে ২২ ম্যাচ অপরাজিত পিএসজিকে ২-১ গোলে হারায় দলটি। কদিন না যেতেই সেই হারের বদলা নিয়ে ফেলল উনাই এমেরির দল। সেই স্ট্রাসবুর্গকেই ৪-২ গোলে হারিয়ে ফরাসি লিগ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছেন মারিয়া-আলভেজরা।

বুধবার রাতে স্ট্রাসবুর্গের মাঠে এই ম্যাচে ছিলেন না পিএসজির প্রাণভোমরা নেইমার। তবে মারিয়া-আলভেজ-ড্রাক্সলাররা তা টের পেতেই দেননি। ম্যাচের শুরুতেই গোল এনে দেন তারা। ১২ মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়ার ক্রস ডিফেন্ডার ইওয়ানের পায়ে লেগে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ায়। এতে প্রথম দিকেই এগিয়ে যায় দলটি।

ব্যবধান বাড়াতেও সময় লাগেনি পিএসজির। ২৫ মিনিটে জালে বল পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন উইঙ্গার মারিয়া। অবশ্য ব্যবধান কমাতেও সময় লাগেনি স্ট্রাসবুর্গের। ৩৬ মিনিটে কোনাকুনি শটে গোল করে ব্যবধান কমান ফরাসি মিডফিল্ডার জেরেমি। এতে ২-১ ব্যবধান নিয়ে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে ফিরে আক্রমণের ধারা বজায় রাখে দলটি। এর ফলও পায় তারা। ৬২ মিনিটে টমাস মুনিয়ের বাড়ানো বল জালে জড়ান ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ। গোল পেয়ে আরো আত্মবিশ্বাসী হয়ে উঠে পিএসজি। একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ঘায়েল করে ফেলে তারা। এতে ফের সাফল্য আসে ৭৮ মিনিটে। এসময় মুনিয়ের পাস থেকে বল ধরে ব্যবধান ৪-১ করেন জুলিয়ান ড্রাক্সলার।

পরে অতিরিক্ত আগ্রাসী খেলা খেলে পিএসজি। এতে ঘটে হিতে বিপরীত। ৮৮ মিনিটে গোল খেয়ে বসে তারা। এসময় গোল করে স্বাগতিকদের ব্যবধান কমান ফরাসি ফরোয়ার্ড ব্লাইয়াক। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় ৪-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়েন উনাই এমেরির শিষ্যরা।

দারুণ এই জয়ে লিগ কাপের শেষ আটে খেলার নিশ্চিত করেছে পিএসজি। একইসঙ্গে স্ট্রাসবুর্গকে হারিয়ে প্রতিশোধও নিল টুর্নামেন্টের টানা চারবারের চ্যাম্পিয়নরা।

Comments

comments