দেশ আজ কারাগারে: মির্জা ফখরুল

দেশ আজ কারাগারে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে, খালেদা জিয়াকে ট্রায়ালে রাখা হচ্ছে, তাই দেশ আজ কারাগারে।’ রবিবার (১০ জানুয়ারি) দুপুরে রাজধানীর প্রেসক্লাবের সামনে জাতীয় মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

দেশে মতপ্রকাশের স্বাধীনতা নেই দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘যারা ভিন্ন মত প্রকাশ করছেন, হয় তাদের খুন করা হচ্ছে, আর না হয় তো গুম করা হচ্ছে। ফরহাদ মজহারকে জোর করে তুলে নিয়ে যাওয়া হয়েছিল এবং তাকে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে বাধ্য করা হয়েছে।’

বিএনপি মহাসচিব আরও বলেন, ‘পাঁচ বছর ধরে নিখোঁজ সন্তানের মায়েরা আহাজারি করছেন। এ পাঁচ বছরে অসংখ্য পরিবারকে আশাহত করেছে এই অবৈধ সরকার।’

নিখোঁজ ব্যক্তিদের ফিরিয়ে দেওয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে যাদের তুলে নিয়ে যাওয়া হয়েছে, তাদের ফিরিয়ে দিন।

মির্জা ফখরুল জানান, বিএনপির নামে এখন পর্যন্ত মামলার সংখ্যা ৭১ হাজার ৩২৩টি, আসামি করা হয়েছে ৭ লাখ ৮৩ হাজার ২৩৮ জনকে। ৫২০ জন নেতাকর্মীকে খুন করা হয়েছে এবং নিখোঁজ ১৫৭ জন। সমাবেশে রুহুল কবির রিজভী, আমানুল্লাহ আমান, আব্দুল মঈন খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Comments

comments