রোববারও থাকতে পারে বৃষ্টি

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে রোববার পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। তবে সোমবার থেকে বৃষ্টি কমতে পারে।

শনিবার সন্ধ্যায় আবহাওয়াবিদ আবদুর রহমান জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে রোববার পর্যন্ত বৃষ্টিপাত থাকবে। তবে সোমবার থেকে বৃষ্টি কমতে পারে।

নিম্নচাপের কারণে সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা বন্দরে ৩ নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় সৃষ্ট নিম্নচাপটি উত্তর অথবা উত্তরপূর্ব দিকে সরে আসতে পারে।

এ আবহাওয়াবিদ জানান, শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এ দিকে সন্ধ্যার পর থেকে রাজধানীতে মাঝারি ধরনে বৃষ্টিপাত শুরু হয়েছে। যা এ প্রতিবেদন লেখা পর্যন্ত অব্যাহত ছিল।

আবহাওয়া অধিদপ্তর জানায়, নিম্নচাপটি সামান্য উত্তর-উত্তরপূর্ব দিকে সরে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম বন্দরের ৫১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম দিকে, কক্সবাজার বন্দর থেকে ৫০৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম দিকে, মংলা বন্দর থেকে ৩২০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিম দিকে এবং পায়রা বন্দর থেকে ৩৫৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্ব দিকে অবস্থান করছিল।

নিম্নচাপটির প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দর সমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসময় পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ অবস্থানে থাকতে বলা হয়েছে।

Comments

comments