গতানুগতিক সিদ্ধান্ত ছাত্রলীগের

আইএইচটি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

ছাত্ররাজনীতির ময়দানে রাজনীতি থেকে বেরিয়ে সন্ত্রাস, চাঁদাবাজি, ধর্ষণ, অপহরণ ও যৌন হয়রানির মত অপরাধে জড়িয়ে পড়ার খবর মিডিয়ায় তোলপাড় সৃষ্টি করার সাথে সাথেই কেন্দ্র থেকে ছাত্রলীগ ঐ সংশ্লিষ্ট শাখার কমিটি বিলুপ্ত ও তার নেতৃবৃন্দকে সাময়িক বরখাস্ত করে আসছে। অথচ এসব খবর মিডিয়ায় আলোড়ন সৃষ্টির আগ পর্যন্ত ছাত্রলীগের অপরাধমূলক কর্মকান্ড নিয়ে কোনই ব্যবস্থা নিতে দেখা যায় না।

ছাত্রীদের ওপর হামলার ঘটনায় রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) শাখার ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। রাজশাহী মহানগর শাখা ছাত্রলীগ এ ঘোষণা দিয়েছে। রাজশাহী মহানগর ছাত্রলীগ শাখার দফতর সম্পাদক ফজলে রাব্বির ইমেইল থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ খবরটি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সংগঠনের নিয়ম-শৃঙ্খলা ভঙ্গ ও বুধবার (৬ ডিসেম্বর) অপ্রীতিকর ঘটনা ঘটানোর কারণে আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহসভাপতি মিজান, ফায়সাল ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিনকে সংগঠন থেকে বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে সুপারিশ করা হয়েছে।

বুধবার সকাল সোয়া ১১টার দিকে ক্যাম্পাসে বহিরাগতদের উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) আন্দোলনরত ছাত্রীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় অন্তত ৫ ছাত্রী আহত হন। এদের মধ্যে তিন জনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠানটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সেইসঙ্গে শিক্ষার্থীদের বুধবার বিকাল ৩টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Comments

comments