বাপ্পার কথায় পৃথ্বীর নির্মাণ

নেকেই জানেন না, এরমধ্যে তিনি গানও লিখেছেন। সংখ্যায় সেটি অনুল্লেখযোগ্য। প্রায় ২৫ বছরের ক্যারিয়ারে তার লেখা গানের সংখ্যা মাত্র তিনটি! ‘লক্ষ্মী সোনা চাঁদের কণা’, ‘ঘুম আসে না’ ও ‘কী করি’। প্রথম দুটি বেশ জনপ্রিয় হয়েছে। এবার তিনি লিখেছেন চতুর্থ গান। নাম ‘সব চুপ’। প্রথম লাইনটি এমন- সব চুপ নিশ্চুপ, এ আঁধার নিষ্পাপ…।

বাপ্পা জানালেন, আগের তিনটির মতো এই গানটিও সুর করতে করতে নিজের অজান্তেই লিখে ফেলা। লাজুক ভঙ্গিতে বললেন, ‘আমি তো গীতিকবি নই। তবে লিখতে পারলে ভালোই হতো। তাছাড়া কথা ও সুর এক মাথা থেকে আসাই উত্তম। গানটা পোক্ত হয়। বুঝি, কিন্তু লিখতে তো আর পারি না। তবুও মাঝে মাঝে চেষ্টা করি। এবারও তাই করেছি।’

বাপ্পার কথা-সুর-সংগীত-কণ্ঠে এরইমধ্যে তৈরি হয়েছে ‘সব চুপ’ নামের এই বিশেষ গানটি। যেখানে যুক্ত হয়েছে আরেকটি চমক। গেল ১ ডিসেম্বর গানটির ভিডিও নির্মিত হলো। যেটি নির্মাণ করেছেন গানেরই আরেক তরুণ, প্রশংসিত নাম পৃথ্বীরাজ।

বাপ্পা বলেন, ‘পৃথ্বী গানের পাশাপাশি নির্মাণেও বেশ। ও নিজের জন্য বেশ কিছু কাজ করেছে। এবার আমার জন্য করলো। আশা করছি মন্দ কিছু হবে না।’

‘সব চুপ’ এর অডিও-ভিডিও নির্মিত হলো বিএমজ ওয়ার্কস্টেশনের ব্যানারে। চলতি সপ্তাহে এটি প্রকাশ পাচ্ছে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে।

Comments

comments