শিক্ষা সফরের নামে প্রশিক্ষণে সৌদি গোয়েন্দাদের ইসরায়েলে পাঠাচ্ছেন যুবরাজ!

সৌদি গোয়েন্দা সংস্থা একটি প্রতিনিধিদলকে প্রশিক্ষণের জন্যে পাঠাচ্ছে ইসরায়েল। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের নির্দেশে দি মাস্ক টেকনিক্যাল ইনস্টিটিউট সৌদি আরবের যে প্রতিনিধিদলকে ইসরায়েল পাঠাচ্ছে তাদের মধ্যে রয়েছে বেশ কিছু শিক্ষার্থী।
শিক্ষা সফর কর্মসূচির নামে এদের পাঠানো হচ্ছে ইসরায়েলে। ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব ভার্চুয়াল মিডিয়ার বরাত দিয়ে এ খবর দিয়েছে আইইউভিএম প্রেস নামে একটি অনলাইন গণমাধ্যম।

এ খবরে আরো বলা হয়েছে, এর আগেও গোপনে সৌদি আরব থেকে একাধিক প্রতিনিধিদলকে ইসরায়েলে প্রশিক্ষণের জন্যে পাঠানো হয়েছে যা দেখভাল করছে সৌদি ইন্টেলেজিন্স এজেন্সি। ইসরায়েলে এসব প্রতিনিধিদল কোনো আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ, নির্যাতন ও স্বীকারোক্তি আদায়ে প্রশিক্ষণ নেবে।

বিশ্বে শারীরিক ও মানসিক নির্যাতনের জন্যে বিভিন্ন ধরনের ডিভাইস তৈরিতে ইসরায়েলের খ্যাতি রয়েছে এবং স্বল্পমূলে বিভিন্ন দেশে তা বিক্রি হয়ে থাকে। ধারণা করা হচ্ছে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ইসরায়েলে প্রতিনিধিদল পাঠিয়ে তাদের প্রশিক্ষণ দেওয়ার পর তার বিরোধীদের বিরুদ্ধে তাদের ব্যবহার করবেন যা রাজকীয় সিংহাসনে নির্বিঘ্নে পৌঁছাতে তাকে সাহায্য করবে।

Comments

comments