রাজশাহীকে উড়িয়ে শেষ চারে ঢাকা

তারা টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন। অথচ শেষ দুটি ম্যাচ বাকী থাকতে সেরা চারে খেলা নিয়ে শঙ্কায় পড়ে গিয়েছিল দলটি। রাজশাহী কিংসের বিপক্ষে জয় পেলে সেই শঙ্কা উড়ে যেত। শনিবার বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহীকে উড়িয়ে দিয় জিতলো ঢাকা ডায়নামাইটস। ৯৯ রানের বড় জয় তাদের। এই জয়ে সেরা চার নিশ্চিত হলো দলটির। এর আগে শীর্ষ চার নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইটান্স।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২০৫ রান করে ঢাকা। এবারের আসরে তৃতীয়বারের মতো দুই শতাধিক রান করলো ঢাকা। জবাব দিতে নেমে শুরু থেকেই পথ হারায় রাজশাহী। ধুকতে ধুকতে ১৮.৩ ওভারে ১০৬ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস।

বড় লক্ষ্য তাড়ায় যেমন শুরু প্রয়োজন রাজশাহীর, হয়েছিল ঠিক উল্টো। মুমিনুল হক বাদে শুরুর অন্য চার ব্যাটসম্যান মিলে করেছেন মাত্র ৮ রান। সিমন্স ১, লুক রাইট ০, মুশফিকুর রহীম ০ ও জাকির হাসান ৭ রান করেন। মুমিনুল হক ১৯ রান করে ঢাকার বোলারদের পঞ্চম শিকার হন। এরপর সামিত প্যাটেল আর মেহেদী হাসান মিরাজই কিছুটা রান করলেন। প্যাটেল করলেন ২৮ রান। আর মিরাজ ১৬। যা ২০৬ রান তাড়ায় আসলে কিছুই নয়।

বল হাতে এদিন দারুণ সফল ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। ৪ উইকেটে নিয়েছেন তিনি। ২ উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন ও সাদমান ইসলাম। ১টি করে উইকেট নিয়েছেন কাইরন পোলার্ড ও শহীদ আফ্রিদি।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নামে ঢাকা। সুনিল নারিনের সঙ্গে ইনিংসের উদ্বোধন করেন জো ডেনলি। দুজন মিলে উদ্বোধনী জুটিতে তুলেন ১২৯ রান। সুনিল নারিন জীবন পেলেন বেশ কয়েকবার। আর জীবনগুলো পেয়ে রাজশাহীর বোলারদের উপর তান্ডব চালান। ৩৪ বলে ৬ ছক্কা ও ৪ চারে ৬৯ রান করেন এই ক্যারিবিয়ান তারকা। ডেনলি করেন ৫৪ বলে ৫৩ রান। ২টি ছক্কা ও ৪টি চার হাঁকিয়েছেন তিনি।

ঝড় তুলেছিলেন কাইরন পোলার্ডও। ১৪ বলে ৪ ছক্কা ও ১ চারে ৩৩ রান করেন তিনি। শেষ দিকে সাকিব আল হাসান ৬ বলে ১টি করে চার ও ছক্কায় ১৩ রান করে অপরাজিত থাকেন। রাজশাহীর কাজী অনিক সবচেয়ে সফল বোলার। ৫২ রানে ২ উইকেটে নেন তিনি। মোহাম্মদ সামি, মেহেদী হাসান মিরাজ ও সামিত প্যাটেল নিয়েছেন ১টি করে উইকেট। দারুণ ব্যাটিংয়ের জন্য ম্যাচ সেরা হয়েছেন নারিন।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ২০ ওভারে ২০৫/৫ (ডেনলি ৫৩, নারিন ৬৯, ডেলপোর্ট ০, পোলার্ড ৩৩, আফ্রিদি ১৪, সাকিব ১৩*, জহুরুল ০*; সামি ১/২৯, মোস্তাফিজ ০/২২, অনিক ২/৫২, মিরাজ ১/২০, উসামা ০/৩৪, প্যাটেল ১/২৪)।
রাজশাহী কিংস : ১৮.৩ ওভারে ১০৬/১০ ( সিমন্স ১, মুমিনুল ১৯, লুক রাইট ০, মুশফিক ০, জাকির ৭, প্যাটেল ২৮, উসামা ১০, মিরাজ ১৬, অনিক ৭*, সামি ১, মোস্তাফিজ ৭; মোসাদ্দেক ২/৯, সাকিব ৪/৮, নারিন ০/১১, পোলার্ড ১/১৯, আফ্রিদি ১/৩৭, রনি ০/১৮, সাদমান ২/৩)।

ফল : ঢাকা ৯৯ রানে জয়ী।
ম্যাচ সেরা : সুনিল নারিন

Comments

comments