মেয়র পদে ৬ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে মনোনয়ন জমাদানকারী ছয় স্বতন্ত্র প্রার্থীসহ ১২ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তবে তাদের আপিলের জন্য তিন দিনের সময় দেওয়া হয়েছে।

রোববার যাচাই-বাছাইয়ের শেষ দিনে তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র পদে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ২২ নভেম্বর জমা দেওয়ার শেষ দিনে ১৩ জন মেয়র প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। স্বতন্ত্র প্রার্থী ছিল সাতজন। এর মধ্যে আসিফ শাহরিয়ার ছাড়া সবার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

নির্বাচন কমিশন বলছে, বাতিল হওয়া মেয়র প্রার্থীরা সমর্থকদের ভুয়া স্বাক্ষর দিয়ে মনোনয়ন পত্র দাখিল করেছিল। যাদের নামে স্বাক্ষর দেওয়া হয়েছিল তারা অনেকেই স্বাক্ষরের কথা জানেন না। ফলে যুবদল নেতা নাজমুল আলম নাজু, সাবেক জাপা নেতা ও সাবেক মেয়র আব্দুর রউফ মানিক, মহিলা প্রার্থী সুইটি আনজুম, আব্দুল মজিদ, সাকিল রায়হান, মেহেদি হাসান বনির মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তবে তাদের তিন দিনের সময় দিয়ে আপিল করতে বলা হয়েছে এবং সমর্থকদের স্বাক্ষরের বিষয়টি প্রমাণ করতে বলা হয়েছে।

বর্তমানে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, আওয়ামী লীগের সরফুদ্দিন আহমেদ ঝণ্টু, বিএনপির কাওসার জামান বাবলা, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, স্বতন্ত্র প্রার্থী জেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক এরশাদের ভাতিজা সাবেক এমপি আসিফ শাহরিয়ার, বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের এটিএম গোলাম মোস্তফা, এনপিপির সেলিম আকতার।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, যাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে তাদের আপিল করার জন্য তিন দিনের সময় দেওয়া হয়েছে। ৩ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার এবং ৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১ ডিসেম্বর।

Comments

comments