কুমিল্লায় যুবক’কে গলা কেটে হত্যার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ দু’জন গ্রেফতার

কুমিল্লা মহানগরীর নতুন চৌধুরী পাড়ার সুমন ভিলার ৩য় তলায় মাসুদ নামের ভাড়াটিয়া যুবককে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে পিবিআই শুক্রবার অভিযান চালিয়ে মাহমুদুল হাসান মান্না (৩০) ও জসিম নামের দু’যুবককে আটক করেছে।

মান্না নগরীর কাপ্তানবাজার এলাকার ছাত্রলীগ নেতা। উল্লেখ্য ১৯ নভেম্বর রাতে সুমন ভিলা থেকে নিহতের গলা কাটা লাশ উদ্ধার করেছিল পুলিশ। এসময় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির কেয়ার টেকার জুম্মানকে আটক করেছিল। পরদিন মাসুদের ছোট ভাই মাহফুজ মজুমদার বাদী হয়ে কোতয়ালী থানায় অজ্ঞাত আসামী উল্লেখ করে হত্যা মামলা দায়ের করে। মামলাটি স্পর্শকাতর হওয়ায় পরবর্তীতে সেটা পিবিআইতে স্থানান্তরিত করা হয়।

নিহত যুবক চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার স্বুর্ণ পুর গ্রামের সামসুল হক মজুমদারের পুত্র। সে কুমিল্লায় আবুল খায়ের গ্রুপে চাকুরী করতো।

স্থানীয় ও পুলিশ সুত্র জানায়,কুমিল্লা মহানগরীর নতুন চৌধুরীপাড়ার বাসিন্দা প্রয়াত সাবেক ইউপি চেয়ারম্যান আবু তাহেরের বাড়ি এই সুমন ভিলা। তার ৬ ছেলে ও ৪ মেয়ে সবাই আমেরিকা প্রবাসী। বাড়িটির কেয়ার টেকার হিসেবে দায়িত্ব পালন করতো ওই ইউপি চেয়ারম্যানের ছেলে সোহেলের শ্যালক জুম্মান।

গত ১৬ নভেম্বর সুমন ভিলার ৩য় তলার পশ্চিম পাশের ফ্লাটটি ভাড়া নেয় ৪ যুবক। ১৯ তারিখ ভাড়াটিয়ারা বাসা পরিস্কারের কথা বলে চাবি নেয়। পরবর্তীতে মাসুদকে হত্যা করে ঘাতকরা কৌশলে পালিয়ে যায়। সন্ধ্যার পর কেয়ার টেকার থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে গলা কাটা লাশ উদ্ধার করে। এসময় লাশের পরিচয় নিশ্চিত করতে পারেনি কেউ। পরদিন নিহতের ছোট ভাই মাহফুজ এসে লাশের পরিচয় নিশ্চিত করে অজ্ঞাত আসামী উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি পরবর্তীতে পিবিআই’এর কাছে স্থানান্তর করা হয়। পিবিআই সুত্র জানায়,শুক্রবার অভিযান চালিয়ে হত্যাকান্ডে জড়িত সন্দেহে ছাত্রলীগ নেতা নগরীর কাপ্তানবাজার এলাকার জিয়া উদ্দিনের পুত্র মাহমুদুল হাসান মান্না ও কুমিল্লা সদর উপজেলার মাঝিগাছা নন্দিরবাজার এলাকার তাহের মেম্বারের পুত্র জসিমসহ ২ জনকে আটক করে। নিহত মাসুদ চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার সুবর্ণপুর গ্রামের সামছুল হক মজুমদারের পুত্র । সে কুমিল্লায় আবুল খায়ের কোম্পানীতে চাকুরী করতো।

ঘটনাস্থল থেকে রক্তমাখা দুটি ছুরি উদ্ধার করা হয়েছিল। পুলিশ ব্যূরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আপেল মাহমুদ দু’জন আটকের বিষয়টি স্বীকার করে জানান,আজ শনিবার পিবিআই এক সংবাদ সম্মেলনে হত্যার রহস্য উদঘাটনের বিষয়টি তুলে ধরবেন।

Comments

comments