লক্ষ্মনের স্বপ্নের একাদশে সাকিব

ভারতের সাবেক ক্রিকেটার ভি ভি এস লক্ষ্মন টেস্ট ক্রিকেটের জন্য একটি স্বপ্নের একাদশ গঠন করেছেন। এই একাদশে অন্তর্ভুক্ত রয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব-আল-হাসান।

ভারতীয় ক্রিকেটার হয়েও এই তারকা খেলোয়াড় তার একাদশে নিজ দেশের মাত্র দু’জনকে স্থান দিয়েছেন। ব্যাটসম্যান বিরাট কোহলি এবং অলরাউন্ডার রবি চন্দ্র অশ্বিন। অধিনায়কের ভূমিকায় রাখতে চান বিরাট কোহলিকে।

ভারতে হোমে এই টেস্ট ম্যাচটি খেলার জন্য তিনি ব্যাটিং লাইন আপ বেছে নিয়েছেন বিরাট কোহলি, স্টেভেন স্মিথ, জো রুট, হাশিম আমলা, কেন উইলিয়ামসন,দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান এ বি ডি ভিলিয়ার্সকে। অলরাউন্ডার হিসেবে নিয়েছেন বাংলাদেশের সাকিব-আল-হাসানকে। বাদ দিয়েছেন রবিন্দ্র জাদেজাকেও।

পেস আক্রমণের জন্য মাত্র দুজন ফাস্ট বোলারকে রেখেছেন অস্ট্রেলিয়ার জস হাজলেউড ও মিচেল স্টার্ক। স্পিন আক্রমণের জন্য নিয়েছেন সাকিব, আশ্বিন, রুট এবং কেন উইলিয়ামসনকে। উইকেট কিপার হিসেবে রেখেছেন ভিলিয়ার্সকে।

ডেবিড ওয়ার্নার যিনি ইন্ডিয়ার প্রিমিয়ার লিগের (আইপিএল) সান রাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক তাকেও তিনি এই একাদশে রেখেছেন। ওই দলের পরামর্শক লক্ষ্মণ।

তিনি এই একাদশে শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের কোনো খেলোয়াড়কে নেননি।

লক্ষ্মনের ড্রিম টেস্ট : ডেবিড ওয়ার্নার, হাশিম আমলা, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক) জো রুট, স্টেভেন স্মিথ, এ বি ডি ভিলিয়ার্স (উইকেট কিপার) সাকিব-আল-হাসান, রবিচন্দ্র অশ্বিন, মিচেল স্টার্ক ও জস হাজলেউড।

Comments

comments