‘মাশরাফির নেতৃত্বে খেলতে আমি সত্যিই মুখিয়ে আছি’

২০০৯ সালে আইপিএলে কলকাতা নাইটরাইডার্সের জার্সিতে মাঠে নেমেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম ও মাশরাফি বিন মর্তুজা। এরপর আর দুজনের এক দলে খেলা হয়নি।
প্রায় ৮ বছর পর বিপিএলে এবার রংপুর রাইডার্সের হয়ে মাশরাফির সঙ্গে একই দলে খেলার সুযোগ হয়েছে এই নিউজিল্যান্ড আইকনের। কিন্তু এবারের দৃশ্যপট ভিন্ন। ২০০৯ সালে ম্যাশ ম্যাককালামের নেতৃত্বে খেললেও রংপুর রাইডার্সের জার্সিতে ম্যাককালাম খেলবেন মাশরাফির নেতৃত্বে।

অধিনায়ক হিসেবে মাশরাফির দক্ষতা সর্বজনবিদীত। তার নেতৃত্বের প্রশংসা করেছে পুরো বিশ্ব। তাই মাশরাফির নেতৃত্বেতাই বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলতে মুখিয়ে আছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মিরপুরে ইরডোরে অনুশীলন মাশরাফি সম্পর্কে ম্যাককালাম বলেন, ‘ওর (মাশরাফি) সঙ্গে আমি খেলেছিলাম কলকাতা নাইট রাইডার্সে। ওর সঙ্গে আমার সম্পর্ক দারুণ। গতকাল মাঠে এসে ওকে দেখে খুব ভালো লেগেছে।
এই বয়সেও (৩৪) দারুণ ফিট। অনেক কিছু অর্জন করেছে ক্যারিয়ারে। শুধু এখানে নয়, পুরো ক্রিকেটবিশ্বেই ওকে সমীহ করে সবাই। ওর নেতৃত্বে খেলতে আমি সত্যিই মুখিয়ে আছি। ’

বিপিএলে নিজ টিম রংপুর রাইডার্সের পারফরম্যান্স নিয়ে ৩৬ বছর বয়সী ম্যাকাকালাম বলেন, ‘তিন ম্যাচে মাত্র একটি জিতেছি আমরা। তবে এটি অনেক লম্বা টুর্নামেন্ট। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা স্থির থাকি, আতঙ্কিত না হই। আমাদের সাপোর্ট স্টাফ খুবই স্থির, অধিনায়কও ঠান্ডা মেজাজের। আমাদের দলটাও দারুণ। আমি নিশ্চিত, পরস্পরের সঙ্গে যখন মানিয়ে নেব আমরা, তখন আমরা ভালো করব। অবশ্যই এই টুর্নামেন্টে আরও অনেক ভালো দল আছে। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা ভালো খেলি। ’

১৮ নভেম্বর নিজেদের চতুর্থ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে মাশরাফির রংপুর রাইডার্স। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলা শুরু বেলা ১টায়।

Comments

comments