বিএনপির সমাবেশ ঠেকাতে ডিএমপির র‌্যাকার থেরাপি!

আজ রোববার দুপুরে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের তিব্বত এলাকার একটি রাস্তায় এভাবেই রেকার ব্যবহার করে রাস্তা বন্ধ করে রাখতে দেখা যায়। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

সাধারণত রাস্তায় অচল হয়ে পড়া যানবাহন যাতে চলাচলের প্রতিবন্ধক না হয় সেজন্যই পুলিশের র‌্যাকার ব্যবহার করা হয়ে থাকে। অচল হয়ে পড়া গাড়ি অথবা আইন লঙ্ঘনকারী গাড়িকে রাস্তা থেকে টেনে নিয়ে তার উপযুক্ত জায়গায় পৌঁছে দেয়াই এর কাজ। কিন্তু সেই র‌্যাকার দিয়েই আজ ডিএমপি পুলিশকে রাস্তা বন্ধ করে দিতে দেখা গেছে।

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলের তিব্বত এলাকার একটি রাস্তা র‌্যাকার দিয়ে বন্ধ করে রাখা হয়। আজ রোববার দুপুরে সরেজমিনে তিব্বত এলাকায় এই দৃশ্য দেখা যায়। ফলে তুলনামূলক ছোট যানবাহন, যেমন—সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেটকার বা রিকশাসহ অন্য কোনো যান ওই পথে চলতে পারছিল না। এমনকি ছোট এই বাহনগুলোকেও অতি সাবধানে র‌্যাকারের পাশ দিয়ে চলাচল করতে হয়েছে।

সাধারণত এ ধরনের র‌্যাকার কোনো নষ্ট বাহন সরাতে ব্যবহার করে ট্রাফিক পুলিশ। তবে ওই র‌্যাকারের আশপাশে কোনো নষ্ট বাহন দেখা যায়নি।

আজ সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির সমাবেশ ছিল। বিএনপির নেতাদের অভিযোগ, সমাবেশে আসতে তাদের নেতাকর্মীদের বাধা দেওয়া হয়েছে। ঢাকায় কোনো গাড়ি ঢুকতে দেওয়া হচ্ছে না। কোথাও কোথাও রাস্তায় গাড়ি রেখেও প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে। পথচারীদের ধারণা বিএনপির সমাবেশে যাতে বড় কোন যানবাহনে করে মানুষ যোগ দিতে না পারে তা নিশ্চিত করতেই ডিএমপির ট্রাফিক বিভাগের এই র‌্যাকার থেরাপি।

Comments

comments