রংপুরে বাড়িঘরে হামলা ও আগুন : ১০০ গ্রেফতার

ফেসবুকে ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে রংপুরের পাগলাপীরে বাড়িঘরে হামলা ও আগুন দেয়ার ঘটনায় আলাদা দুই মামলায় আরও ৪৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে মোট গ্রেফতারের সংখ্যা দাড়ালো ১০০তে।

পুলিশ জানিয়েছে, গতকাল থেকে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে রংপুরের কোতোয়ালী থানায় দায়ের করা মামলায় গ্রেফতার করা হয়েছে ৩৩ জনকে। আর গঙ্গাচড়া থানায় করা মামলায় গ্রেফতার হয় ১৪ জন। এর আগে ৫৩ জনকে গ্রেফতারের কথা জানিয়েছিল পুলিশ। যাদের অধিকাংশই জামায়াত-শিবির কর্মী।

নাসিরনগর ও রামুর ঘটনার ন্যায় এই ঘটনায়ও হিন্দু বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের জন্য পুলিশের পক্ষ থেকে কোনো প্রমান ছাড়াই জামায়াত শিবিরকে দায়ী করা হয়েছে। এতে মুল অপরাধী ধলাছোঁয়ার বাহিরে থেকে যাবে বলে এলাকাবাসী দাবি করছেন।

হামলায় জড়িত অন্যদের ধরতেও পুলিশের অভিযান চলছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। তারা বলছেন, হামলাস্থলের ছবি, ভিডিও ফুটেজ, বিভিন্ন গণমাধ্যমের ছবি সংগ্রহ করে তা পর্যবেক্ষণ করে হামলাকারীদের শনাক্ত করার কাজ চলছে।

নাছির নামে একজন বলেন, এই ঘটনায় ক্ষমাতাশীন দলের কিছু নেতা কর্মী হামলা ও অগ্নিসংযোগের সাথে জড়িত থাকলেও পুলিশ শুধুমাত্র রাজনৈতিক বিরোধী মতাদর্শের নেতা কর্মীদের গ্রেফতার করছে।

Comments

comments