অতিরিক্ত চাঁদা না দেওয়ায় দুজনকে ছুরিকাঘাত করলো কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা!

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আহত চা বিক্রেতা রুবেল হোসেন ও হকার সোবহান মিয়া এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক উপসম্পাদক সাগর হোসেন সোহাগ। ছবি : এনটিভি

অতিরিক্ত চাঁদা না দেওয়ায় রাজধানীর নিউমার্কেট এলাকায় এক চা দোকানি ও একজন হকারকে ছুরিকাঘাত করেছে ছাত্রলীগ। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির এক নেতা ও যুবলীগের স্থানীয় এক নেতা এ ঘটনায় জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শুক্রবার রাত ১১টার দিকে নিউমার্কেটের ১ নম্বর গেটের সামনে এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজনকে আটক করেছে নিউমার্কেট থানার পুলিশ।

এ ঘটনায় আহত হন চা বিক্রেতা রুবেল হোসেন (৩৫) ও হকার সোবহান মিয়া (৪০)। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে ১০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন তাঁরা। রুবেলের অবস্থা আশঙ্কাজনক।

হকারদের সঙ্গে কথা বলে জানা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক উপসম্পাদক সাগর হোসেন সোহাগ ও আওয়ামী যুবলীগের আইয়ুব আলী কলোনির যুগ্ম সাধারণ সম্পাদক দুদু মিয়াসহ শাকিল, বাবলা, সোহেল, জুয়েল নিউমার্কেটের ১ নম্বর গেটের সামনের দোকানগুলোতে চাঁদাবাজি করেন। তাঁরা সোবহানের কাছে অতিরিক্ত চাঁদা দাবি করলে দিতে পারেননি সোবহান। পরে তাঁকে ধারালো ছুরি দিয়ে আঘাত করেন ছাত্রলীগ ও যুবলীগের নেতা এবং তাদের সহযোগীরা। পরে সোবহানকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়।

আহত সোবহানের ছেলে সাদ্দাম জানান, নিউমার্কেট বটতলা এলাকায় ঘটনাটি ঘটে। যুবলীগ নেতা দুদু মিয়া ও ছাত্রলীগ নেতা সাগরের সঙ্গে মাদক বিক্রেতা শাকিল, বাবলা, সোহেল ও জুয়েল তাঁর বাবা সোবহান মিয়া ও তাঁর বন্ধু রুবেলকে ছুরিকাঘাত করে।

ছুরিকাঘাত করার কারণ জানতে চাইলে সাদ্দাম বলেন, ‘তারা আমাদের কাছ থেকে প্রতিদিন ১০০ টাকা করে চাঁদা নেয়। কিন্তু গতকাল তারা আমাদের কাছে দেড়শ টাকা দিতে হবে বলে জোর করে। আমি দিতে না চাইলে তারা আমাকে হুমকি দেয়। এ সময় আমার বাবা এসে বিষয়টি জানতে চান। হঠাৎ করেই তারা আমার বাবার নাভির নিচে ছুরি ঢুকিয়ে দেয়। এ সময় আমার বন্ধু রুবেল দোকান থেকে বাইরে এলে তাকেও ছুরিকাঘাত করে। রুবেলের অবস্থা আশঙ্কাজনক।’

ঘটনার পরপরই রাতে বান্দরবান চলে যান ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা সাগর। তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘এ ঘটনায় সাগর জড়িত আছে কি না জানি না। সে যদি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকে, তবে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

এ বিষয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা করা হয়েছে এবং দুজনকে আটক করা হয়েছে।

তবে থানার বাইরে থাকার কারণে তাদের নাম বলতে পারেননি ওসি।

এনটিভি অনলাইন

Comments

comments