জাবির প্রশাসনিক ভবনে তল্লাশি, বোমা মেলেনি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুটি প্রশাসনিক ভবন বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকির মুখে একটি ভবনে বোমা শনাক্তকারী যন্ত্র দিয়ে তল্লাশি চালিয়েছে পুলিশ।

আজ শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা জেলা পুলিশের একটি প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনে তল্লাশি চালায়। এ সময় বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও উপস্থিত ছিলেন। তল্লাশি শেষে বোমা বা বোমাসদৃশ কোনো বস্তু পাওয়া যায়নি। ভবনটিকে নিরাপদ ঘোষণা করে পুলিশ।

আগামীকাল রোববার সকাল ৭টা থেকে নতুন প্রশাসনিক ভবনে তল্লাশি চালানো হবে বলে জানিয়েছে পুলিশ। এর আগে গত বুধবার প্রশাসনিক ভবনের সিঁড়িতে টেলিফোন বিভাগের পিয়ন সমীর একটি চিঠি পান। ওই উড়ো চিঠিতে লেখা ছিল, বর্তমান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের প্রশাসনিক কার্যক্রম ভালো না। তাই প্রশাসনকে ৫ থেকে ৯ তারিখের মধ্যে ঢেলে সাজাতে হবে। নইলে বোমা মেরে নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়া হবে।

চিঠিতে আরো বলা ছিল, প্রশাসনিক ভবন দুটিতে টাইম বোমা ফিট করা আছে। ব্যবস্থা না নিলে বোমা ফাটিয়ে প্রশাসনিক ভবন উড়িয়ে দেওয়া হবে। পরে এ ঘটনায় গত বৃহস্পতিবার আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ে কর্মরত ডিএসবি সদস্য মো. সেলিম বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের অভিযোগের ভিত্তিতে আমরা পুরাতন প্রশাসনিক ভবন তল্লাশি চালিয়েছি। তবে বোমার কোনো আলামত বা বোমা পাওয়া যায়নি। আগামীকাল সকাল ৭টায় নতুন রেজিস্ট্রার ভবনে অভিযান চালানো হবে।’

এনটিভি

Comments

comments