ভোলাহাটে এক বিঘা জমির আধা-পাকা ধান কেটে ফেলেছে দূবৃত্তরা

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ): চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে পূর্ব শত্রুতার জের ধরে এক বিঘা জমির আধা-পাকা ধান কেটে নষ্ট করে ফেলেছে দূবৃত্তরা বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার বালুটুঙ্গী গ্রামের মৃতঃ শামশুদ্দিনের ছেলে আলাউদ্দিনের রঘুনাথপুর মৌজার,৪১২ নং খতিয়ানের ১৩৩৯, ১৩৪০দাগ নং এর ৬৭শতাংশ জমিতে চলতি মওসুমে রোপা আমন ধান রোপন করেন। বর্তমানে ধানগুলো আধা-পাকা অবস্থা। আগামী ১০ দিনের মধ্যে কাটার উপযোগি হতো।

এমন সময় পুর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের সাইফুদ্দিনের ছেলে দূবৃত্ত রাকিবুল(৪০), আসাদুল(৩৫), তাইজুদ্দিন(২৫), রাফিকুল(৪৫), মিজানুর(৩৮), শরিফুল(২৩)গং গত ৬ নভেম্বর রাত ২টার দিকে জমিতে প্রবেশ করে হাসুয়া দিয়ে এক বিঘা জমির ধানের শীষ কেটে ফেলে এবং পা দিয়ে খুচে নষ্ট করে ফেলে। ফলে ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান জমির মালিক আলাউদ্দীন। এ ব্যাপারে আলাউদ্দীন বাদি হয়ে ভোলাহাট থানায় ঘটনার দিন সাধারণ ডায়রী করেছেন।

স্থানীয়রা উল্লেখিত দূর্বৃত্তরাই আধা-পাকা ধান কেটে নষ্ট করেছে বলে জানান এ প্রতিবেদককে। ব্যাপারটি নিয়ে অভিযুক্ত রাকিবুলের সাথে যোগাযোগ করা হলে তারা এ ঘটনা ঘটাননি বলে জানান। ঘটনাটি জানতে ভোলাহাট থানার তদন্তকারী অফিসার এএসআই শাহানুলের সাথে যোগাযোগ করা হলে ধান নষ্টের বিষয়টি তিনি সরজমিন গিয়ে দেখেছেন এবং আগামী ১১ নভেম্বর থানায় উভয় পক্ষকে ডাকা হয়েছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলমান বলে জানান।

Comments

comments