২৩ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি: ফখরুল

২৩ শর্তে বিএনপিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ‘ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে আমাদের সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু সঙ্গে ২৩টি শর্ত দেওয়া হয়েছে। রাজনৈতিকভাবে বিএনপির এ সমাবেশ খুবই গুরুত্বপূর্ণ। আমরা আশা করছি সরকার আমাদের সার্বিক সহযোগিতা করবে।’

সমাবেশের অনুমতি দেওয়ায় পুলিশকে ধন্যবাদ জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘প্রত্যাশা করবো শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ ও প্রশাসনের কাছ থেকে আরও সহযোগিতা পাবো।’ এসময় সরকারি দলের নেতাদের চরম উস্কানির পরও শান্তিপূর্ণভাবে সমাবেশ সফল করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান বিএনপি মহাসচিব।

কোনও ধরনের উস্কানি দিয়ে বিএনপির সমাবেশে সমস্যা তৈরি না করতে আওয়ামী লীগ নেতাদের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘সমাবেশকে কেন্দ্র করে গত তিনদিনে অন্তত শতাধিক দলীয় নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে, বাড়ি বাড়ি গিয়েও হয়রানি করা হচ্ছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির নেতা মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল্লাহ আল নোমান, আহমদ আজম খান, নিতাই রায় চৌধুরী, হাবিব উন নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, হারুন অর রশীদ, শহীদ উদ্দীন চৌধুরী প্রমুখ।

Comments

comments