খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় বিএনপির নেতাকর্মীরা গ্রেফতার

ফেনীতে খালেদা জিয়ার গাড়ি বহরে দুই দফায় অঘটন এবং অপ্রীতিকর ঘটনার মামলায় বিএনপি’র ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, ৩১ অক্টোবর ঢাকায় ফেরার পথে মহীপালে দুটি বাসে আগুন দেয়া হয়। এ ঘটনায় ফেনী মডেল থানার উপ পরিদর্শক নূর উদ্দীন বাদি হয়ে ছাত্রদলের ২৯ নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাত ৪০ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় অভিযান চালিয়ে ছাত্রদল ও যুবদলের ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

এর আগে, কক্সবাজারে যাওয়ার সময় খালেদা জিয়ার বহরে থাকা সাংবাদিকদের উপর হামলা হয়। ওই ঘটনায় গতকাল পুলিশের পরিদর্শক এ কে এম নজিবুল ইসলাম বাদি হয়ে একটি মামলাটি করেন। এতে অজ্ঞাত ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় এখন পর্যন্ত ৬ জনকে আটক রেখেছে পুলিশ।

শনিবার খালেদা জিয়ার গাড়িবহর ফেনী শহরে প্রবেশের চার কিলোমিটার আগে মোহাম্মদ আলী বাজারে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে হামলা চালায়।

এ সময় বিএনপির নেতাকর্মীদের বহনকারী গাড়ি এবং বিভিন্ন টিভি চ্যানেল, পত্রিকা, অনলাইন নিউজ পোর্টালসহ নানান সংস্থার সাংবাদিক বহনকারী অর্ধশতাধিক গাড়ি ভাংচুর করা হয়।

হামলায় সাংবাদিকসহ অর্ধশত বিএনপি নেতাকর্মী আহত হন।

বিকাল পৌনে ৫টার দিকে মোহাম্মদ আলী বাজারের ফতেহপুরে ১৫-২০ জনের একটি দল লাঠিসোটা নিয়ে সড়কে উঠে খালেদা জিয়ার গাড়িবহর আটকে দেয়ার চেষ্টা করে। এ সময় কয়েকজনের হাতে আগ্নেয়াস্ত্র দেখা গেছে। কোনো কিছু বুঝে ওঠার আগেই তারা হামলা চালায়।

Comments

comments