ছাতক সিমেন্ট কারখানায় টেন্ডার বাগিয়ে নিয়েছে সিন্ডিকেট

ছাতক (সুনামগঞ্জ): ছাতক সিমেন্ট কারখানায় একটি সংঘবদ্ধ সিন্ডিকেটের বাঁধার মূখে দরপত্রে অংশ গ্রহন করতে পারেনি বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠান।

বুধবার এঘটনার পর বঞ্চিত ঠিকাদাররা কারখানা গেইটে বিক্ষোভ প্রদর্শন শেষে কারখানা ব্যবস্থাপনা পরিচালক বরাবরে লিখিত অভিযোগসহ থানায় পৃথকভাবে সাধারণ ডাইরি করেছেন বলে বলে জানা গেছে। এনিয়ে কারখানার অভ্যন্তরে চরম উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। ফলে নামমাত্র মূল্যে একটি বড় টেন্ডার নিজেদের নামে বাগিয়ে নিয়েছে দূর্নীতিবাজরা।

জানা যায়, ১নভেম্বর ছাতক সিমেন্ট কারখানা কর্তৃক আহবানকৃত দরপত্র (সূত্র নং-সিসিসিএল/এমপিআইসি-৬০/২০১৭-১৮/২১৩, তাং ১৬.০৬.২০১৭) এর সিডিউলের নিয়ম ও যথাযথ সময়ের অনেক আগেই দরপত্র দাখিল করতে আসেন বিভিন্ন এলাকার একাধিক ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু একটি সংঘবদ্ধ সিন্ডিকট আনসারদের মাধ্যমে তাদেরকে কৌশলে কারখানার গেইটে আটকে রাখা হয়। ফলে তারা দরপত্রে অংশ গ্রহণ করতে পারেনি।

এরপর নিদিষ্ট সময় পেরিয়ে গেলে কারখানা গেইটেই আগতরা ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারিগন বিক্ষোভ প্রদর্শন করেন। পরে কারখানার এমডি বরাবরে লিখিত অভিযোগ এবং ছাতক থাায় পৃথক জিডি করেছেন বলে জানা গেছে। এব্যাপারে মেসার্স রুবেল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারি রিমাদ আহমদ রুবেল ও মেসার্স চিশতি এন্টারপ্রাইজসহ বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠান স্বত্বাধিকারিরা সীমাহীন দূর্নীতি, অনিয়ম ও পরিকল্পিতভাবে তাদেরকে দরপত্রে অংশ গ্রহণে বাঁধা দেয়ায় তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ উর্ধতন কর্তৃপক্ষের কাছে এটি বাতিল করে পূনরায় দরপত্র আহবানের দাবি জানিয়েছেন।

কারখানার ব্যবস্থপনা পরিচালক নেপাল চন্দ্র বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানের দেয়া আবেদনের সত্যতা স্বীকার করে এব্যাপারে ব্যবস্থা নিচ্ছেন বলেন জানান।

Comments

comments