রাবির ‘এ’ ও ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ (কলা অনুষদ) ও ‘সি’ (বিজ্ঞান অনুষদ) ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

এর মধ্যে কলা অনুষদভুক্ত ‘এ-১’ শিফট থেকে ১৫০৬ ও ‘এ-২’ শিফট থেকে ১৫২৯ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। আগামী ১২ নভেম্বর মেধাতালিকায় স্থান পাওয়া ‘এ-১’ শিফট ও ১৩ নভেম্বর ‘এ-২’ শিফটের রোল নম্বরধারী শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। উত্তীর্ণরা আগামী ৮ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিজের পছন্দমত বিষয় পূরণ করতে হবে। এছাড়া, কলা অনুষদভুক্ত ইংরেজি বিভাগে ভর্তির জন্য ১ হাজার ২১৭, নাট্যকলা বিভাগের জন্য ৭ হাজার ১১৯ ও সঙ্গীত বিভাগের জন্য ৪ হাজার ২৬৭ জনকে লিখিত ও ব্যবহারিক পরীক্ষার জন্য মনোনীত করা হয়েছে।

ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা আগামী ১৪ নভেম্বর এবং নাট্যকলা ও সঙ্গীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা আগামী ৪ থেকে ৮ নভেম্বর সংশ্লিষ্ট বিভাগে অনুষ্ঠিত হবে।

কলা অনুষদের ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক অধ্যাপক এ কে এম আবদুল লতিফ জানান, কলা অনুষদে মোট পরীক্ষার্থী ছিলেন ৩৩ হাজার ৩১১ জন। অনুপস্থিতি এবং উত্তরপত্রে ভুল করা শিক্ষার্থী বাদে বৈধ পরীক্ষার্থী ছিল ২৯ হাজার ৯৫০ জন। পাস করেছেন ১৪ হাজার ৬৮ জন।

অন্যদিকে, বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে উত্তীর্ণদের আগামী ৭ থেকে ২০ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটে বিষয় পছন্দের ফরম পূরণ করতে হবে। পরে ২৩ নভেম্বর মেধাতালিকা অনুযায়ী চূড়ান্তভাবে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এ ছাড়া পরীক্ষার উত্তরপত্রে যারা শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের ভর্তির পছন্দ দিয়েছেন, তাঁদের ব্যবহারিক পরীক্ষার সময়সূচি ১৩ নভেম্বর প্রকাশ করা হবে। এই অনুষদে মোট পরীক্ষার্থী ছিলেন ৪৯ হাজার ১৭৪ জন।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.admission.ru.ac.bd-তে পাওয়া যাবে।

সময় নিউজ

Comments

comments