সংসদ ভেঙে না দেওয়া হলে সেই নির্বাচন অর্থবহ হবে না: ফকরুল

বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও সেনা মোতায়েন ছাড়া কোনো নির্বাচন হলে তা ২০১৪ সালের ৫ জনুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তি হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় জাতীয়তাবাদী যুবদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষির্কী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘নির্বাচনকালীন সরকার যদি অর্জন না হয়, সংসদ যদি ভেঙে দেওয়া না হয় এবং নির্বাচনে সেনা মোতায়েন যদি না করা হয়, তাহলে সেই নির্বাচন অর্থবহ হবে না, গ্রহণযোগ্য হবে এবং আগে যে সংকট, সেটা থেকেই যাবে। অর্থবহ নির্বাচনের জন্যই আমরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সংসদ ভেঙে দেয়ার এবং নিরপেক্ষে সরকার গঠন ও ভোটের দিন সেনা মোতায়েনের দাবি তুলছি।’

নির্বাচন কমিশনের সংলাপকে আবারো লোক দেখানো ও আইওয়াশ হিসেবে অভিহিত করেন মির্জা ফখরুল।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান উপস্থিত ছিলেন।

এছাড়া জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করেন যুবদলের ঢাকা মহানগর উত্তর ও দিক্ষণ শাখা, গাজীপুর মহানগর, নারায়ণগঞ্জ মহানগর, ঢাকা জেলা এবং মুন্সীগঞ্জ জেলার কয়েক হাজার নেতাকর্মী।

নতুন বার্তা

Comments

comments